ক্যাটাগরি: অর্থনীতি

দিলীপ আগরওয়াল-শাহরিয়ার আলমের ব্যাংক হিসাব জব্দ

সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি দিলীপ কুমার আগরওয়ালার ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। পাশাপাশি তাদের পরিবার, স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের তথ্যও চাওয়া হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) বিএফআইইউ তাদের প্রত্যেকের ব্যাংক হিসাবের তথ্য চেয়ে ব্যাংকগুলোতে আলাদা চিঠি দিয়েছে।

ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানে পাঠানো বিএফআইইউ’র চিঠিতে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, তার দুই স্ত্রী শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান ও সিলভিয়া পারভীন এবং তার ছেলে সাদমান শাহরিয়ারের অ্যাকাউন্টের তথ্য চাওয়া হয়েছে। তাদের স্বার্থ সংশ্লিষ্ট আরাফ অ্যাপারেলস, মিলেনিয়াম টেক্সটাইল, রেডিও ঢোল, আরানিসহ স্বার্থ সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের তথ্য দিতে বলা হয়েছে চিঠিতে।

বিএফআইইউ’র অপর চিঠিতে ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা এবং তার স্ত্রী সবিতা আগরওয়ালার অ্যাকাউন্টের ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে। পাশাপাশি তাদের স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের সব ধরনের লেনদেন, অ্যাকাউন্ট খোলার ফরমসহ যাবতীয় তথ্য দিতে বলেছে বিএফআইইউ।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন হয়। এরপর থেকে সাবেক মন্ত্রী, এমপি, পুলিশ কর্মকর্তা, সরকারদলীয় ও সরকার ঘনিষ্ঠ ব্যবসায়ীদের অনেকেই এখন পলাতক। তাদের মধ্যে অনেকের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ (স্থগিত) এবং অনেকের ব্যাংক হিসাব তলব করছে বিএফআইইউ। রাজনৈতিকভাবে প্রভাবশালী ব্যক্তির অ্যাকাউন্ট থেকে যে কোনো পরিমাণের টাকা উত্তোলনের তথ্য বিএফআইইউকে জানতে হচ্ছে।হিসাব তলব

শেয়ার করুন:-
শেয়ার