মন্ত্রিসভার সদস্যের নাম ঘোষণা করতে যাচ্ছেন বাইডেন

মন্ত্রিসভার সদস্যের নাম ঘোষণা করতে যাচ্ছেন বাইডেন
যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন তাঁর মন্ত্রিসভার  সদস্যের নাম ঘোষণা করতে যাচ্ছেন।

জো বাইডেন-কমলা হ্যারিস প্রশাসনের হোয়াইট হাউসের চিফ অব স্টাফ রন ক্লেইন জানিয়েছেন, বাইডেন তাঁর মন্ত্রিসভার প্রথম গুরুত্বপূর্ণ ব্যক্তির নাম ঘোষণা করবেন।

কোন মন্ত্রণালয়ের জন্য কার নাম ঘোষণা করা হচ্ছে, তা জানার জন্য যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় ২৪ নভেম্বর পর্যন্ত অপেক্ষা করার কথা বলেছেন রন ক্লেইন। তিনি এবিসি টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেছেন।

বৃহস্পতিবার বাইডেন সাংবাদিকদের বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব তিনি কাকে দেবেন তা ইতোমধ্যে ঠিক করেছেন। এ ছাড়া মন্ত্রিসভায় পররাষ্ট্রমন্ত্রী পদে তার মনোনীত ব্যক্তির নামও ঘোষণা করবেন শিগগিরই। কোনো পরিচয় উল্লেখ না করলেও তিনি বলেছেন, ডেমোক্রেটিক পার্টির সব পক্ষের দিকে লক্ষ রেখেই অর্থমন্ত্রী বাছাই করা হয়েছে।

আমেরিকার অর্থনীতির চরম এই দুর্বিপাকের সময়ে আসছে প্রশাসনের অর্থমন্ত্রীর মনোনয়নের মধ্য দিয়ে বাইডেন একটা চমক দেখাতে পারেন।

অন্যদিকে, একটি মার্কিন গণমাধ্যম গতকাল রোববার এ–সংক্রান্ত সংবাদে বলেছে, বাইডেন তাঁর প্রথম মনোনীত মন্ত্রী হিসেবে পররাষ্ট্রমন্ত্রীর নাম ঘোষণা করতে পারেন। মার্কিন পররাষ্ট্র দপ্তরে ডেপুটি সেক্রেটারি অব স্টেট হিসেবে ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত কাজ করেছেন অ্যান্টনি ব্লিংকেন। সব ঠিক থাকলে তিনিই বাইডেন-হ্যারিস প্রশাসনে পররাষ্ট্রমন্ত্রী হতে যাচ্ছেন বলে প্রতিবেদনে বলা হয়েছে।

অর্থসংবাদ/এ এইচ আর ১০:১০/ ১১:২৩:২০২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া