ক্যাটাগরি: ব্যাংক

আনসার-ভিডিপি ব্যাংকের নতুন চেয়ারম্যান মোতালেব সাজ্জাদ

আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ । সোমবার (৯ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

সাজ্জাদ মাহমুদ ১৯৯০ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে অফিসার ক্যাডেট হিসেবে যোগ দেন। ১৯৯২ সালে ২৬তম দীর্ঘমেয়াদি কোর্সে পদাতিক কোরে কমিশন লাভ করেন। তার সামরিক জীবন শুরু হয় ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ৯ম ব্যাটালিয়নে।

তিনি কানাডায় ইউনিমস্ক এবং যুক্তরাজ্য থেকে ইন্টারন্যাশনাল জয়েন্ট অপারেশনাল প্ল্যানিং কোর্স করেছেন। ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি, চায়না থেকে মাস্টার্স অব মিলিটারি সায়েন্স স্ট্র্যাটেজিক স্টাডিজ করেছেন। তিনি ডিএসসিএসসি এবং এনডিসি থেকে গ্র্যাজুয়েশন করেছেন।

তিনি চীনের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি থেকে মাস্টার্স অব মিলিটারি সাইন্স স্ট্র্যাটেজিক স্টাডিজ সম্পন্ন করেছেন এবং মিরপুরের ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ ও ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে গ্র্যাজুয়েশন করেন।

মেজর জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ পার্বত্য চট্টগ্রামে পরিচালিত অপারেশন দাবানল চলাকালে বিলাইছড়ি জোনের সীমান্তবর্তী এলাকায় সন্ত্রাসী গুপ্তাশ্রয়ে সফল হানা পরিচালনার জন্য সেনা গৌরব পদক (এসজিপি) অর্জন করেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার