নর্দান ইউনিভার্সিটি ও ঢাকা চেম্বারের মধ্যে সমঝোতা চুক্তি

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-২২ ২৩:০৪:১৮

উচ্চশিক্ষার প্রসার ও কর্মমূখী শিক্ষার কল্পে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ (এনইউবি) ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মধ্যে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে এক সমঝোতা চুক্তি সম্পন্ন হয়েছে। আজ রোববার বিশ্ববিদ্যালয়ের বোর্ড রুমে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এনইউবি’র পক্ষে স্বাক্ষর করেন উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ টাস্ট্রের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ড. নজরুল ইসলাম (ডি), রেজিস্ট্রার কমোডোর এম. মুনিরুল ইসলাম (অব.), আইটি ডিরেক্টর সাদ-আল-জাবির আব্দুল্লাহ, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. জাবেদ মাহমুদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা।

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র পক্ষে চুক্তি স্বাক্ষর করেন প্রেসিডেন্ট শামস মাহমুদ। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এন কে এ মোবিন (এফসিএ অ্যান্ড এফসিএস), ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ বাশারুদ্দিন, জেনারেল সেক্রেটারি আফসারুল আরেফীন, সেক্রেটারি মো. জয়নাল আবিদিন ও ডিবিআই’র প্রিন্সিপাল খোদেজা বেগমসহ অন্যান্য কর্মকর্তারা।

এই চুক্তি স্বাক্ষরের মাধ্যমে নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র মধ্যে বিভিন্ন সর্ট কোর্স, ইন্টারশিপ, প্রশিক্ষণ ও যৌথ গবেষণার বিষয়ে একত্রে কাজ করার এক নতুন অধ্যায়ের সৃষ্টি হলো।

প্রেসবিজ্ঞপ্তি

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।