ইসলামী বিশ্ববিদ্যালয়ে গণরুম বাতিল ঘোষণা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লালন শাহ আবাসিক হলের গণরুম বাতিল ঘোষণা করেছে হল প্রশাসন। এছাড়াও, মাস্টার্স শেষ হওয়ার শিক্ষার্থীদের হাল ছাড়ার নির্দেশনা দেওয়াসহ আরো ৪টি নোটিশ দেওয়া হয়েছে।

রবিবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের লালন শাহের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেনের স্বাক্ষরিত এক জরুরী নোটিশে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, লালন শাহ হলে অবস্থানরত সকল ছাত্রদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে অন্য হল সংশ্লিষ্ট ছাত্র এই হলে অবস্থান করতে পারবে না। প্রতি রুমে সিটের অতিরিক্ত ছাত্র অবস্থান করতে পারবে না এবং আবাসিকতা ব্যতীত কোন ছাত্রও হলে অবস্থান করতে পারবে না। লালন শাহ হলের গণরুম সম্পূর্ণভাবে বাতিল করা হলো। যে সকল ছাত্রের মাস্টার্স পরীক্ষা ইতোমধ্যে শেষ হয়েছে তাদের কক্ষ ত্যাগ করার জন্য বলা হলো।

এ ব্যাপারে জানতে চাইলে হলের প্রভোস্ট বলেন, গণরুম বলতে কোনো রুমের আলাদা বৈধতা ছিল না। যেহেতু গণরুমের হিসেব আমাদের কাছে থাকে না, সুতরাং বহিরাগত শিক্ষার্থীরাও অবস্থান করার সুযোগ থাকতো। গণরুম থেকে অবৈধভাবে প্রশাসনকে অবহিত না করে খালি হওয়া রুমে ওঠে যেত। এখন সংস্কারের সময় যেহেতু এসেছে, সম্পূর্ণ বাতিল করলাম। এছাড়াও মাস্টার্স শেষ হওয়া শিক্ষার্থীদের হল ত্যাগের জন্য বলেছি।

যে কোন সময় হল প্রশাসন কক্ষে অভিযান চালাবে উল্লেখ করে অভিযান চলাকালে অনাবাসিক ছাত্রদের কেও হলে অবস্থান করলে তার বিরুদ্ধে হল প্রশাসন আইনগত ব্যবস্থা গ্রহণ করবে বলেও নোটিশে বলা হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার