ক্যাটাগরি: ব্যাংক

ঢাকা ব্যাংকের এমডি এমরানুল হক আর নেই

ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমরানুল হক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিবার (৮ সেপ্টেম্বর) ভোররাতে কলকাতার অ্যাপোলো হাসপাতালে চি‌কিৎসাধীন অবস্থায় তি‌নি মারা যান।

তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ব্যাংকটির একজন কর্মকর্তা।

জানা যায়, এমরানুল হক ক্যানসারে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

এমরানুল হক দেশে ও বিদেশে তিন দশকের বেশি সময় ব্যাংকিং খা‌তে কাজ করেছেন। অভিজ্ঞতাসম্পন্ন এ ব‌্যাংকার ১৯৮৬ সালে ব্যাংক অব ক্রেডিট অ্যান্ড কমার্স ইন্টারন্যাশনালের (বিসিসিআই) ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন। তিনি ১৯৯৮ সালে ঢাকা ব্যাংক লিমিটেডে যোগ দেওয়ার আগে ইস্টার্ন ব্যাংক লিমিটেড এবং ক্রেডিট আফ্রিকা ব্যাংক লিমিটেড, জাম্বিয়ায় বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। ঢাকা ব্যাংকের সঙ্গে দীর্ঘ পথপরিক্রমায় তিনি উপব্যবস্থাপনা পরিচালকসহ (বিজনেস ব্যাংকিং) বিভিন্ন গুরুত্বপূর্ণ করপোরেট শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

এ ছাড়াও এই ব্যাংকার যুক্তরাষ্ট্র, জার্মানি, নেদারল্যান্ডস, চীন, থাইল্যান্ড, মালয়েশিয়া, হংকং, পাকিস্তানসহ দেশ-বিদেশের বিভিন্ন প্রশিক্ষণে অংশ নেন। তিনি একজন সার্টিফায়েড করপোরেট ব্যাংকার এবং আমেরিকান অ্যাকাডেমি অব ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্টের ফেলো। এ ছাড়াও তিনি ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের (আইসিসি) ব্যাংকিং টেকনিক অ্যান্ড প্র্যাকটিস সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটির সদস্য। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় স্নাতক (সম্মান) এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ থেকে ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রি অর্জন করেছিলেন।

শেয়ার করুন:-
শেয়ার