ক্যাটাগরি: পুঁজিবাজার

এসকে ট্রিমসের উৎপাদন বন্ধ

সরকার ব্যাংক হিসাব অবরুদ্ধ (ফ্রিজ) করায় শেয়ারবাজারে তালিকাভুক্ত এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের উৎপাদন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। যা গত ৭ সেপ্টেম্বর থেকে কার্যকরও করা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও উভয় স্টক এক্সচেঞ্জকে গত ৭ সেপ্টেম্বর চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছে এসকে ট্রিমস কর্তৃপক্ষ।

চিঠিতে এসকে ট্রিমস কর্তৃপক্ষ জানিয়েছে, কোম্পানির পরিচালনা পর্ষদ কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এই মুহূর্তে বন্ধ করা ছাড়া অন্য কোন উপায় নেই। কারন কোম্পানিটি শতভাগ রপ্তানিমূখী ও ব্যাংকের মাধ্যমে লেনদেন হয়। অথচ ব্যাংক হিসাব ফ্রিজ রয়েছে। তারপরেও কোম্পানি কর্তৃপক্ষ ব্যাংক হিসাব অবরুব্ধ (ফ্রিজ) করার পরেও গত জুন থেকে উৎপাদন চালিয়ে যাওয়ার জন্য খুবই চেষ্টা করে আসছিল।

তবে যখন কোম্পানির ব্যাংক হিসাব চালু করা হবে, তখন উৎপাদন শুরু করা হবে। যা সবাইকে জানানো হবে।

চিঠিতে জানানো হয়েছে, গত ২৫ জুন বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এসকে ট্রিমসের ব্যাংক হিসাব ফ্রিজ করেছে। এরপরে রপ্তানিমূখী, কর্মী ও বিনিয়োগকারীদের স্বার্থের কথা বলে অনুরোধ করলে ১০ জুলাই বাংলাদেশ ব্যাংক ফ্রিজ তুলে নেয়।

কিন্তু ১১ জুলাই দুদকের সুপারিশে মেট্রোপলিটন জাজ ও বিএফআইইউ ৯টি ব্যাংক হিসাব ফ্রিজ করেছে। যে কোম্পানিতে রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মতিউর রহমানের মালিকানা রয়েছে, এমন খবরে ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে। অথচ কোম্পানিতে মতিউর রহমান এবং তার পরিবারের কেউ পর্ষদে নেই এবং তাদের সরাসরি মালিকানা নেই।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার