ক্যাটাগরি: খেলাধুলা

বিসিবির দুর্নীতির তদন্ত দাবি সাবেক পরিচালকদের

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন সভাপতি ফারুক আহমেদ ও নতুন পরিচালক নাজমুল আবেদিন ফাহিমকে স্বাগত জানিয়েছেন সাবেক পরিচালকরা। আজ শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে গিয়ে ফারুক ও ফাহিমের সাথে সৌজন্য সাক্ষাত করেন বিসিবির সাবেক সহ-সভাপতি শাহ নুরুল কবির শাহীনসহ আরও ৮ পরিচালক। এ সময় তারা গেল ১৭ বছরের দুর্নীতির তদন্ত করার দাবি জানিয়েছেন বোর্ড সভাপতির কাছে।

বিসিবি সভাপতির সঙ্গে সাক্ষাত করা এই ৮ পরিচালক হলেন- কাজী মহিউদ্দিন বুলবুল, রফিকুল ইসলাম, আব্দুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান, শফিকুল ইসলাম, শহিদুজ্জামান শহীদ, কাইয়ুম চৌধুরী, জাহিদ হোসেন ও আসাদুজ্জামান। সাক্ষাতের পর একটি অনানুষ্ঠানিক বৈঠকও করেছেন তারা। এই পরিচালকদের সবাই সর্বশেষ বিএনপি আমলে (২০০১ থেকে ২০০৬) বিসিবি পরিচালক পর্ষদের সদস্য ছিলেন।

অনানুষ্ঠানিক এই বৈঠকে ফারুক আহমেদের সঙ্গে পরিচালক ফাহিম ও বোর্ডের সিইও নিজাম উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।

পরিচালক ফাহিম জানান, সাবেক পরিচালকরা এসেছিলেন মূলত বিসিবি সভাপতিকে অভিনন্দন জানাতে ও সৌজন্য সাক্ষাত করতে।

পরে জানা গেছে, সাবেক পরিচালকদের সঙ্গে আলাপে ফারুক আহমেদ বিসিবিপ্রধান হিসেবে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানান। সাবেক পরিচালকরাও ফারুক আহমেদকে সব রকম সাহায্য সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

বৈঠক শেষে সংবাদমাধ্যমকে শাহ নুরুল কবির শাহীন বলেন, ‘ক্রিকেট খেলেছি। ক্রিকেট সংগঠক ছিলাম। তাই ক্রিকেটের মায়া আমরা ত্যাগ করতে পারবো না। আমরা বিসিবিপ্রধানকে সব ধরনের সহযোগিতা করার কথা জানিয়ে গেলাম।’

মহিউদ্দিন বুলবুল বলেন, একটা সময় আমাদের ক্রিকেট বোর্ড থেকে চলে যেতে হয়েছিল। যেহেতু আমরা সংগঠক, সেজন্যই ক্রীড়া উন্নয়ন পরিষদের পক্ষ থেকে এ বোর্ডকে সমর্থন জানাতে এসেছি। ভবিষ্যতে খেলার উন্নয়নে আমাদের সমর্থন থাকবে।

আরেক সাবেক পরিচালক কাইয়ুম চৌধুরী ক্রিকেট বোর্ডের গত ১৭ বছরের দুর্নীতির সুষ্ঠু তদন্তের দাবি করে বলেছেন, ‘ক্রিকেট বোর্ডে ব্যাপক দুর্নীতি হয়েছে ১৭ বছরে। কীভাবে এত দুর্নীতি হলো, তার সুষ্ঠু তদন্ত চাই।’

শেয়ার করুন:-
শেয়ার