ক্যাটাগরি: জাতীয়

চাকরি প্রত্যাশীদের শাহবাগ অবরোধ, দুর্ভোগে সাধারণ মানুষ

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রেখেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আড়াই ঘণ্টা ধরে আন্দোলন করে যাচ্ছেন তারা। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

আজ শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেল ৪টায় শাহবাগ ঘুরে এমন চিত্র দেখা গেছে। আন্দোলনকারীরা বিকেল ৫টা পর্যন্ত শাহবাগে অবস্থান করবেন।

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীরা হাতে হাত ধরে মানব ব্যারিকেড তৈরি করে সব পথ বন্ধ রেখেছেন। ফলে কাঁটাবন থেকে মৎস্যভবন ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলামোটর অভিমুখে যান চলাচল ব্যাহত হচ্ছে।

অবরোধের কারণে বাস, প্রাইভেটকারসহ যানবাহনের দীর্ঘ যানজট তৈরি হয়েছে। ফলে অনেকেই বাস থেকে নেমে হেঁটে গন্তব্যে রওনা হয়েছেন। কোনো কোনো যানবাহন দূর থেকে মোড় নিয়ে উল্টোদিকে ফিরে গেছেন।

মগবাজার থেকে সায়েন্সল্যাবের উদ্দেশে সিএনজি করে এসেছেন পঞ্চাশোর্ধ কামাল হোসেন। তবে অবরোধের কারণে তিনি জ্যামে আটকা পড়েছেন। তিনি বলেন, এ বয়সে হেঁটেও পার হওয়ার সুযোগ নেই।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের রোগীদের খাবারের জন্য কারওয়ান বাজার থেকে মুদি পণ্যের বস্তা রিকশায় করে এনেছেন মঞ্জুরুল ইসলাম। অবরোধের মুখে তার রিকশাও ফিরিয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, খাবার পৌঁছাতে না পারলে হাসপাতালের রুটিনের বিঘ্নয় ঘটবে। আমি তাদেরকে রশিদও দেখিয়েছি। তবুও তারা যেতে দেয়নি।

আজ সকাল ১১টায় এক দফা দাবিতে জাতীয় যাদুঘরের সামনে মহাসমাবেশ করেন আন্দোলনকারীরা। পরে একটি মিছিল নিয়ে বেলা দেড়টার দিকে শাহবাগ মোড় অবরোধ করেন।

আন্দোলনকারীরা জানান, দীর্ঘ ১২ বছর ধরে তারা এই দাবিতে আন্দোলন করছেন। কিন্তু বিগত সরকারের সময় এর কোনো সুরাহা হয়নি। তবে নতুন সরকারের কাছে দাবি পূরণের আশা দেখছেন তারা।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার