ক্যাটাগরি: জাতীয়

ভিয়েতনামে বাংলাদেশিদের সতর্ক থাকার আহ্বান

ভিয়েতনামে শক্তিশালী টাইফুন ইয়াগি আঘাত হানার কারণে দেশটিতে বসবাসরত সব বাংলাদেশি নাগরিকদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে হ্যানয়ের বাংলাদেশ দূতাবাস। শুক্রবার (৬ সেপ্টেম্বর) এক বার্তায় এ আহ্বান জানায় দূতাবাস।

বার্তায় বলা হয়, শক্তিশালী টাইফুন ইয়াগি ইতোমধ্যে ভিয়েতনামে আঘাত হানতে শুরু করেছে এবং এর প্রভাবে আগামী দুই দিন উত্তর ও মধ্য-ভিয়েতনামে ভারী বর্ষণ এবং বন্যা সংঘটিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশিদের করণীয় জানিয়ে বার্তায় বলা হয়: জরুরি মুহূর্তে সব-প্রকার দোকান-পাট বন্ধ থাকার সম্ভাবনা রয়েছে বিধায় আপদকালীন সময়ের জন্য প্রয়োজনীয় খাবার ও ওষুধ সংগ্রহে রাখা যেতে পারে। টাইফুন আক্রান্ত এলাকায় ভ্রমণ না করে এ সময়ে নিরাপদে যার যার বাসস্থানে অবস্থান করার জন্য অনুরোধ করা হলো। আপডেটের জন্য স্থানীয় সংবাদ মনিটর করুন। ভিয়েতনামের সঙ্গে আন্তর্জাতিক বিমান চলাচল প্রভাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে বিধায় ভিয়েতনাম ভ্রমণে ইচ্ছুক বাংলাদেশি নাগরিককে এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে ভ্রমণ করার জন্য অনুরোধ করা হলো। টাইফুনকালীন জরুরি সাহায্যের জন্য ভিয়েতনামের

নিম্নের নাম্বারে যোগাযোগ করুন:
১১২ (জীবন বিপন্ন হওয়ার ঝুঁকি দেখা দিলে), ১১৩ (পুলিশ সহায়তা), ১১৫ (অ্যাম্বুলেন্স সহায়তা)।

বাংলাদেশ দূতাবাস, আগামী সোমবার ৯ সেপ্টেম্বর যথারীতি খোলা থাকলেও প্রাকৃতিক বিপর্যয়ে স্বাভাবিক সেবা দেওয়া বিঘ্ন ঘটতে পারে। এ অবস্থায়, জরুরি প্রয়োজনে দূতাবাসের নিচের নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো: জরুরি মোবাইল নাম্বার: +৮৪-৮৯৬৩২১৮৬৮ (দূতালয় প্রধান)।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার