ক্যাটাগরি: পুঁজিবাজার

ঝুট থেকে কাপড় উৎপাদনের ইউনিট করবে এনভয় টেক্সটাইল

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেড বর্জ্য কাপড় বা ঝুট থেকে সুতা ও কাপড় উৎপাদনের একটি ইউনিট স্থাপন করবে। গতকাল বৃহস্পতিবার (৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের ২৩৭তম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, এনভয়ের কারখানায় উৎপাদিত কাপড়ের বর্জ্য ও বাইরের ব্যবহৃত কাপড়ের বর্জ্যকে আলোচিত ইউনিটে কাপড় উৎপাদনের কাঁচামাল হিসেবে ব্যবহার করা হবে। বিদেশী ক্রেতা ও ভোক্তাদের মধ্যে এ ধরনের পুনঃব্যবহৃত কাপড়ের চাহিদা বাড়তে থাকায় এই ইউনিট স্থাপনের উদ্যোগ নিয়েছে কোম্পানিটি। আলোচিত ইউনিটের মাধ্যমে কোম্পানির পরিবেশ-বান্ধব পণ্য উৎপাদনের ক্ষমতাই শুধু বাড়বে না, এর ফলে কোম্পানির প্রতিযোগিতার সক্ষমতাও বাড়বে।

কোম্পানি সূত্রে জানা গেছে, আলোচিত ইউনিট স্থাপনে ২৩ কোটি ৭০ লাখ টাকা ব্যয় হবে। এর ৩০ শতাংশ কোম্পানির মূলধন এবং বাকি ৭০ শতাংশ ঋণের মাধ্যমে সংযোজন করা হবে। ইউনিটটিতে দৈনিক ১২ মেট্রিক টন কাপড় প্রক্রিয়াজাত করা হবে, যা থেকে ৯৮ শতাংশ কাপড় উৎপাদন করা যাবে।

বর্তমান কারখানা প্রাঙ্গনে স্থাপিত হতে চলা এ ইউনিটের মাধ্যমে বছরে ৮ কোটি টাকা মুনাফা হতে পারে বলে জানিয়েছে এনভয় টেক্সটাইল।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার