ক্যাটাগরি: পুঁজিবাজার

শেয়ার প্রতি ৪১০ টাকা লভ্যাংশ দেবে লিন্ডে বিডি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি তার শেয়ারহোল্ডারদের ৪ হাজার ১০০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের বিপরীতে ৪১০ টাকা লভ্যাংশ পাবেন শেয়ারহোল্ডাররা।

বুধবার (৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত বৈঠকে কোম্পানির পরিচালনা পর্ষদ প্রথম সাত মাসের (জানুয়ারি’২৪-জুলাই’২৪) নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর অন্তর্বর্তী লভ্যাংশের এই সিদ্ধান্ত নিয়েছে। চলতি বছরের প্রথম সাত মাসের আর্থিক ফলাফলের বিপরীতে অন্তর্বর্তী লভ্যাংশ দেওয়ার এই সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, চলতি বছরের প্রথম সাত মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪১৫ টাকা ৮ পয়সা। গত বছরের একই সময়ে ৮ টাকা ৮৪ পয়সা আয় হয়েছিল।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ ছিল ১৩ টাকা ১৯ পয়সা, যা গত বছরের একই সময়ে ৮ টাকা ৩৮ পয়সা ছিল।

গত ৩১ জুলাই, ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৩২ টাকা ৩৫ পয়সা। যা ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে ৩৭১ টাকা ২৭ পয়সা ছিল।

অন্তর্বর্তী লভ্যাংশ পাওয়ার যোগ্যতা নির্ধারণে আগামী ২৫ সেপ্টেম্বর রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার