ক্যাটাগরি: ব্যাংক

সোশ্যাল ইসলামী ব্যাংকের এমডি ও দুই ডিএমডির পদত্যাগ

দেশের পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাফর আলম পদত্যাগ করেছেন। সেই সঙ্গে ব্যাংকটির দুই উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হাবিবুর রহমান ও খোরশেদ আলমও পদত্যাগ করেছেন।

বুধবার (৪ সেপ্টেম্বর) এসআইবিএল এমডি ও ডিএমডিরা পদত্যাগ করেন বলে ব্যাংক সূত্র জানায়। এমডি জাফর আলমের নিয়োগের মেয়াদ আগামী ডিসেম্বর মাসে শেষ হওয়ার কথা ছিল। শারীরিকভাবে অসুস্থতার কথা বলে পদত্যাগ করেন তিনি। দুই ডিএমডি পদত্যাগের বিষয়ে কিছু জানাননি।

এস আলম গ্রুপের নিয়ন্ত্রণমুক্ত হওয়ার পরই পদত্যাগ করলেন তারা। তিনজনই এস আলম গ্রুপের কর্মকর্তা হিসেবে পরিচিত ছিলেন ব্যাংকটিতে। এস আলম গ্রুপ ২০১৭ সালে মালিকানায় আসার পরই তারা ব্যাংকটির দায়িত্বে আসেন।

শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর বিতর্কিত ব্যবসায়ী গোষ্ঠী এস আলমের নিয়ন্ত্রণমুক্ত করার লক্ষ্যে এসআইবিএলের পর্ষদ পুনর্গঠন করা হয়। আগের পরিচালনা পর্ষদ বাতিল করে একজন উদ্যোক্তা শেয়ারধারীকে পরিচালক ও চারজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয় বাংলাদেশ ব্যাংক।

এছাড়াও, এস আলম গ্রুপের মালিকানাধীন ফার্স্ট সিকিউরিটি ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, ইউনিয়ন, গ্লোবাল ইসলামী, ইসলামী ব্যাংক, আল-আরাফাহ, ন্যাশনাল ব্যাংক ও বাংলাদেশ কমার্স ব্যাংকের পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এস আলমের মালিকানাধীন আর্থিক প্রতিষ্ঠান আভিভা ফাইন্যান্সের পর্ষদও ভেঙে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার