ক্যাটাগরি: জাতীয়

সংবাদ সম্মেলন ডেকেছেন সিইসি, পদত্যাগের গুঞ্জন

পদত্যাগের গুঞ্জনের মধ্যে আগামীকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বুধবার (৪ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনে সাংবাদিকদের এ তথ্য জানান সিইসি।

ইসির একাধিক সূত্র জানায়, কোনো কিছুর ব্যত্যয় না ঘটলে বৃহস্পতিবার পদত্যাগের ঘোষণা আসবে। পদত্যাগের জন্য প্রয়োজনীয় সব প্রস্তুতি নিয়ে রেখেছেন কমিশনরারা। নির্বাচন কমিশনার আনিছুর রহমান বেশ কয়েকদিন অফিস করেননি। এমনকি তিনি ইসি সচিবলায়ের কর্মকর্তাদের সঙ্গে বিদায় নেন বলে জানা গেছে।

সূত্র আরও জানায়, শেখ হাসিনা দেশত্যাগের পরদিন সিইসিসহ সব কমিশনার বসে পদত্যাগের সিদ্ধান্ত নেন। কিন্তু ইসি মো. আলমগীর এই সিদ্ধান্ত থেকে সবাইকে সরিয়ে আনেন। আজ বুধবার সিইসিসহ চার কমিশনার অফিস করেছেন।

আপনারা পদত্যাগ করছেন কি না, সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে প্রধান নির্বাচন কমিশনার বলেন, এ বিষয়ে এখন কিছুই বলব না। আগামীকাল (বৃহস্পতিবার) ১২টায় সংবাদ সম্মেলনে বিস্তারিত বলব।

রাষ্ট্রপতির সঙ্গে কবে দেখা করবেন, এমন প্রশ্নে তিনি বলেন, কাল রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যাব।

এদিকে, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে ইসি সচিবালয়ের সামনে বিক্ষোভ করেছে ছাত্র–জনতা। আজ বুধবার তারা নির্বাচন কমিশনের সামনে এই বিক্ষোভ করেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার