সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-২২ ১৫:১২:০৬

রবিবার (১৯ নভেম্বরর) সূচকের পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন সূচকের সঙ্গে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

সূত্র মতে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪১ পয়েন্ট কমে ৪ হাজার ৮৪৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই এস সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ১২৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই -৩০ সূচক ১৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৮৭ পয়েন্টে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৯৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৮৯ কোটি ৭৭ লাখ টাকা কম। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৫৮৫ কোটি ৩১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪২ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৩ টির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৯৪ টির এবং ৮৫ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৬৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৩টির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির দর। আজ সিএসইতে  ১৬ কোটি  টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

অর্থসংবাদ/ এমএস/ ১৫:১২/ ১১: ২২: ২০২০

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।