ক্যাটাগরি: জাতীয়

বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নিয়োগ দেবে কুয়েত

কুয়েতের বিদায়ী রাষ্ট্রদূত ফয়সাল মুতলাক আলাদওয়ানি বলেছেন, দুই দেশের মধ্যকার সম্পর্ক জোরদারের প্রচেষ্টা হিসেবে বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী ও মানবসম্পদ নিয়োগ দেবে কুয়েত।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সঙ্গে বিদায়ী সাক্ষাৎকালে এ কথা বলেন রাষ্ট্রদূত।

এসময় ড. ইউনূস রাষ্ট্রদূতের প্রশংসা করে বলেন, তিনি বাংলাদেশের ‘একজন চমৎকার বন্ধু’ ছিলেন এবং আগামী দিনগুলোতেও তিনি তার এই ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান উপদেষ্টা বলেন, বাংলাদেশ ‘কুয়েতের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক’ গড়ে তোলার আশাবাদী।

বিদায়ী রাষ্ট্রদূত বলেন, উপসাগরীয় দেশটিতে তিন লাখেরও বেশি বাংলাদেশি কাজ করেন এবং তার দেশ বাংলাদেশ থেকে আরও বেশি কর্মী নিয়োগ করতে আগ্রহী।

তিনি বলেন, আমরা আরও ডাক্তার, নার্স ও প্রকৌশলী নিয়োগ দিতে চাই। রাষ্ট্রদূত ফয়সাল মুতলাক আলাদওয়ানি আরও বলেন, কুয়েতে ৫ হাজারের বেশি বাংলাদেশি সেনাও কাজ করছে।

বৈঠকে অর্থনৈতিক সম্পৃক্ততা, প্রতিরক্ষা, রোহিঙ্গা সংকট, ফিলিস্তিন ইস্যু এবং জ্বালানি সহযোগিতার বিষয়ে সহযোগিতার কথা তুলে ধরা হয়।

প্রধান উপদেষ্টা রোহিঙ্গাদের মানবিক প্রতিক্রিয়ায় সহায়তার জন্য কুয়েতকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ ও কুয়েতের মধ্যে জ্বালানি ও বিনিয়োগে আরও সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন:-
শেয়ার