ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে কোটি টাকা অনুদান দিলেন সুফি মিজান

সাম্প্রতিক সময়ে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে এক কোটি টাকা অনুদান দিয়েছেন শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান পিএইচপি’র চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব সুফি মিজানুর রহমান। এর আগে বন্যায় প্রায় ৫ হাজার ক্ষতিগ্রস্থ মানুষকে মুহুরিগঞ্জস্থ স্টিল মিল কারখানায় আশ্রয় এবং তিনবেলা খাবারের ব্যবস্থা করে প্রশংসিত হয়েছিল শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান পিএইচপি ফ্যামিলি।

আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজমের কাছে সুফি মিজানুর রহমানের পক্ষে চেক হস্তান্তর করা হয়। এসময় পিএইচপি ফ্যামেলির পক্ষে উপস্থিত ছিলেন, সিনিয়র এক্সিকিউটিভ ডাইরেক্টর মোস্তফা জামাল হোসেন, সিনিয়ল জেনারেল ম্যানেজার (সিএ) শেখ কুতুব উদ্দিন, সিনিয়র ডিজিএম (ফাইনান্স অ্যন্ড কমার্স) জীবন বান্দা।

এসময় আরও উপস্থিত ছিলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জয়েন্ট সেক্রেটারি অঞ্জন চন্দ্রপাল।

এবিষয়ে জানতে চাইলে পিএইচপি ফ্যামেলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন বলেন, বন্যা দুর্গতদের সাহায্য করতে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস একটি তহবিল গঠন করার চেষ্টা করছেন। দেশের সচেতন নাগরিক হিসেবে নতুন সরকার প্রধানের সেই আহ্বানে অংশগ্রহণ করার চেষ্টা করেছি।

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি বিপদের সময় মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেক মানুষের মানবিক দায়িত্ব। সে দায়বদ্ধতা থেকে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকার চেষ্টা।

উল্লেখ্য, বন্যার শুরু থেকে হুরিগঞ্জস্থ স্টিল মিল কারখানায় প্রায় ৫ হাজার আশ্রয় দিয়েছিলো পিএইচপি। শুধু আশ্রয় দেওয়াই নয়- প্রায় ১৫দিন তিনবেলা খাবার এবং চিকিৎসা সেবা দিয়ে তাদের সুস্থ করে তুলেছে দেশ সেরা এই শিল্পগ্রুপ।

এছাড়া পিএইচপি ফ্যামিলি বন্যা দুর্গত এলাকায় উদ্ধারের জন্য একাধিক বোট সরবরাহ করেছে। শিল্প প্রতিষ্ঠানটির এই মানবিক উদ্যোগটি বন্যা দুর্গত মানুষদের জন্য একটি বড় সহায়তা হিসেবে এসেছে এবং সমাজের অন্যান্য প্রতিষ্ঠানের জন্যও একটি অনুকরণীয় দৃষ্টান্ত।

মহসিন বলেন, আমরা আমাদের কারখানার দরজা খুলে দিয়েছি, সব বন্যা কবলিত মানুষ সেখানে আশ্রয় নিচ্ছেন। আমরা তাদের জন্য স্বাস্থ্যসম্মত খাবার, উষ্ণ পোশাক, নারীদের জন্য স্যানিটারি প্রোডাক্ট এবং শিশুদের জন্য বিশেষ খাবার সরবরাহ করছি। ইতিমধ্যে ৫ হাজার জনকে সেবা প্রদান করা হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, দুর্যোগ পরবর্তী সময়ে আমরা চেষ্টা করছি ক্ষতিগ্রস্থ মানুষগুলোকে পুনর্বাসনের। সে মাঠে কাজ করছে পিএইচপি ফ্যামলির আরও একটি টিম।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার