চলে গেলেন জাবি অধ্যাপক ও কবি হিমেল বরকত

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-২২ ১১:৩৪:৪৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বাংলা বিভাগের অধ্যাপক ও কবি হিমেল বরকত মারা গেছেন।রোববার (২২ নভেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানিয়েছেন জাবির বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাহিদ হক।

তিনি জানান, শনিবার বেলা ১১টার দিকে হিমেল বরকতের হার্ট অ্যাটাক হয়েছিল। গুরুতর অবস্থায় তাকে রাজধানীর ইব্রাহীম কার্ডিয়াক বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। পরে রোববার ভোর সাড়ে ৪টার দিকে তার মৃত্যু হয়।
হিমেলের ভগ্নিপতি মাহমুদ হাসান জানান,হিমেলের রক্তচাপ কমে গিয়েছিল। চিকিৎসকরা চেষ্টা করেও সেটা বাড়াতে পারেননি।হাসপাতালে আসার পর দুই বার হার্ট অ্যাটাক হয় কবির। লাইফ সাপোর্টে নেয়ার পর তার মৃত্যু হয়।হিমেল বরকতের মরদেহ বর্তমানে ধানমন্ডির বাসায় নেয়া হয়েছে। বাদ জোহর পাশের মসজিদে জানাজা হবে। এরপর দ্বিতীয় জানাজা হবে বিকাল সাড়ে ৩টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে।

প্রসঙ্গত, হিমেল বরকত কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ছোট ভাই। রুদ্র দেশের একজন জনপ্রিয় কবি ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর।

অর্থসংবাদ/এ এইচ আর ১১:৩৫/ ১১:২২: ২০২০

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।