‘যতদিন সাইবার বুলিং বন্ধ না হয়, ততদিন কাজ চালিয়ে যাব’

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-২২ ১১:১০:০৫

আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী সাদাত রহমান বলেছেন, সাইবার অপরাধ থেকে সারাবিশ্বের কিশোর-কিশোরীকে নিরাপদ রাখতে কাজ করে যাবে। বিশ্বে সাইবার বুলিং যতদিন বন্ধ না হয়, ততদিন আমি কাজ করে যাব।

বিশ্বজুড়ে কিশোর-কিশোরীরা যাতে ইন্টারনেটে নিরাপদ থাকতে পারে, তার জন্য কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী সাদাত রহমান। গতকাল নড়াইল প্রেস ক্লাবে আন্তর্জাতিক পুরস্কার অর্জনের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে দেশের ৬৪ জেলায় কার্যক্রম শুরুর পাশাপাশি যতদিন সাইবার বুলিং বন্ধ না হয়, ততদিন কাজ চালিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ পুরস্কার অর্জনের বিষয়ে সাদাত বিশেষভাবে বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ জানিয়ে বলেন, তাদের সমর্থন ছাড়া সাইবার বুলিং এগিয়ে নেয়া যেত না, যা আমাকে এ মর্যাদাপূর্ণ স্বীকৃতি এনে দিয়েছে।

গতকাল সকালে নড়াইল আব্দুল হাই সিটি কলেজের পক্ষ থেকে যশোর বিমানবন্দরে সাদাতকে অভ্যর্থনা জানানো হয়। সাদাত ওই কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র। সেখান থেকে তাকে নড়াইল প্রেস ক্লাবে নিয়ে যাওয়া হয়। এ সময় প্রেস ক্লাবে উপস্থিত ছিলেন সাদাতের বাবা মো. সাখাওয়াত হোসেন, মা মোসা. মলিনা খাতুন, সিটি কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান মল্লিক ও সহকারী অধ্যাপক মলয় কান্তি নন্দী এবং নড়াইল ভলান্টিয়ার্স ও সাইবার টিনসের সদস্যরা।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর নেদারল্যান্ডসের দ্য হেগে আয়োজিত অনুষ্ঠানে সাদাতকে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়। নেদারল্যান্ডসভিত্তিক ‘কিডস রাইটস ফাউন্ডেশন’ সাদাতকে এ পুরস্কারে ভূষিত করে।

অর্থসংবাদ/এসএ/২৩:১০/১১:২২:২০২০

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।