ক্যাটাগরি: পুঁজিবাজার

এক্সিম ব্যাংক পর্ষদের চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের এক্সপোর্ট ইম্পোর্ট ব্যাংক অব বাংলাদেশ পিএলসি বা এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছে আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক। একইসঙ্গে দুইজন নতুন ইন্ডিপেনডেন্ট পরিচালকসহ ৫ পরিচালক নিয়োগ দিয়ে পরিচালনা পর্ষদের নতুন বোর্ড গঠন করে দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার (২৯ আগস্ট) বাংলাদেশ ব্যাংক এক আদেশে পর্ষদ বাতিল করা হয়। একই আদেশে নতুন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে নিয়োগ পাওয়া পাঁচ পরিচালক হলেন- এক্সিম ব্যাংকের শেয়ারহোল্ডার মো. নজরুল ইসলাম স্বপন, শেয়ারহোল্ডার মো. নুরুল আমিন, শেয়ারহোল্ডার অঞ্জন কুমার সাহা, বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক এস এম রেজাউল করিম এবং চার্টার্ড অ্যাকাউন্টেন্ট খন্দকার মামুন। এদের মধ্যে নজরুল ইসলাম স্বপনকে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচন করা হয়।

নতুন বোর্ড গঠনের মাধ্যমে দীর্ঘদিনের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার ও তার স্ত্রী নাছরিন ইসলামকে সরিয়ে দেওয়া হয়েছে। বিগত সরকারের সময়ে প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে তিনি ব্যাংকের উদ্যোক্তাদের সংগঠন বিএবির চেয়ারম্যানের পদ দখলে রাখেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার