ক্যাটাগরি: খেলাধুলা

বাংলাদেশ-পাকিস্তানের প্রথম দিনের খেলা পরিত্যক্ত

বৃষ্টির কারণে প্রথম দিন সকালে টসই হয়নি। কোনো খেলা ছাড়াই মধ্যাহ্ন ভোজের বিরতি দেয়া হয়। এই বিরতি আর শেষই হলো না। মুষলধারে বৃষ্টি আর ভেজা আউটফিল্ডের কথা বিবেচনা করে আজকের খেলা নিয়ে সিদ্ধান্ত নিয়েছে আম্পায়ার ও ম্যাচ রেফারি।

রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে আজ শুক্রবার (৩০ আগস্ট) প্রথম দিনের খেলা বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। দুশ্চিন্তার কথা হলো, আজ আরো বৃষ্টির পূর্বাভাস রয়েছে এবং বৃষ্টি হতে পারে আগামীকাল শনিবারও।

প্রথম টেস্ট ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরে যাওয়ায় এই ম্যাচটি পাকিস্তনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বাংলাদেশ ন্যূনতম ড্র করলেই সিরিজ জিতে নেবে এবং সেটি হবে পাকিস্তানের মাটিতে তাদের প্রথম সিরিজ জয়।

পাকিস্তানের সঙ্গে ১৪ টেস্টের মুখোমুখিতে মাত্র একটি জিতেছে বাংলাদেশ এবং সেই জয়টি গত সপ্তাহে এসেছে এই রাওয়ালপিন্ডিতে। নাজমুল হোসেন শান্তদের সামনে এবার সিরিজ জয়ের হাতছানি।

দুই দশকে বিদেশে মোট ছয়টি টেস্ট জিতেছে বাংলাদেশ। বিদেশে সিরিজ জয়ের অভিজ্ঞতাও আছে। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের মাঠে ও ২০২১ সালে জিম্বাবুয়ের মাঠে সিরিজ জয়ের কৃতিত্ব দেখায় বাংলাদেশ। যদিও জিম্বাবুয়ে ক্রিকেটের স্বীকৃতি পরাশক্তি নয়, আর ক্যারিবীয়রা ২০০৯ সালে বোর্ড ও ক্রিকেটারদের দ্বন্দ্বের জেরে নামিয়েছিল দ্বিতীয় সারির দল।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার