ক্যাটাগরি: সারাদেশ

সিলেট বিমানবন্দর থেকে ১৬ কেজি স্বর্ণ জব্দ

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও শুল্ক গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের সহযোগিতায় ১০৫টি স্বর্ণেরবারসহ প্রায় ১৬ কেজি স্বর্ণ জব্দ করা হয়েছে। যার বাজার মূল্য ১৬ কোটি ৭৮ লাখ টাকা। দুবাইয়ের শারজাহ থেকে আসা হোসাইন আহমদ নামে একযাত্রীর কাছ থেকে এ স্বর্ণ জব্দ করা হয়।

বুধবার (২৮ আগস্ট) সকাল ৮ টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইয়ের শারজাহ এয়ারপোর্ট থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-২৫২ এর একজন যাত্রীর দুটি লাগেজে তল্লাশি চালিয়ে ১০৫টি স্বর্ণের বারসহ ৪টি স্বর্ণের পেস্টের চাকা জব্দ করা হয়। আটক হোসাইন আহমদ সিলেটের গোয়াইনঘাট উপজেলার তোয়াক্কুল বাজার এলাকার নুরুল ইসলামের ছেলে।

জানা যায়, গ্রিন চ্যানেল থেকে ওই যাত্রী বের হয়ে গেলেও জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই ও শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করে তল্লাশি চালায়। এ সময় তার কাছে থাকা দুটি কফি মেশিন খুলে তার ভেতর থেকে ১০৫টি স্বর্ণেরবার ও চারটি স্বর্ণের চাকা জব্দ করে। এ সময় হোসাইন আহমদ নামের ওই যাত্রীকে আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মোট ওজন ১৫ কেজি ৯৯৪ গ্রাম যার বাজার মূল্য ১৬ কোটি ৭৮ লাখ টাকা।

স্বর্ণ উদ্ধারের পরবর্তী সিলেট জেলা স্বর্ণ শিল্পী সমিতির দায়িত্বশীল এক কর্মকর্তার মাধ্যমে স্বর্ণের উপস্থিতি এবং স্বর্ণের ওজন মাপানো হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এ সিলেট জেলা স্বর্ণশিল্পীর কর্মকর্তা জানান, স্বর্ণগুলো ২৪ কেরেটের। ওজন দিয়ে পাওয়া গিয়েছে মোট ১৫ কেজি ৯৯৪ গ্রাম স্বর্ণ যার বর্তমান বাজার মূল্য ১৬ কোটি ৭৮ লাখ টাকা।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার