ক্যাটাগরি: অর্থনীতিব্যাংক

সাবেক ডেপুটি গভর্নর সিতাংশু কুমারের আয়কর নথি জব্দের নির্দেশ

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর সিতাংশু কুমার সুর চৌধুরীর আয়কর নথি জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি তার স্ত্রী সুপর্ণা সুর চৌধুরী ও কন্যা নন্দিতা সুর চৌধুরীর আয়কর নথিও জব্দের নির্দেশ দেওয়া হয়। বুধবার (২৮ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর ও দুদকের কোর্ট ইন্সপেক্টর আমির হোসেন এ তথ্য জানিয়েছেন। এদিন দুদকের উপপরিচালক মো. নাজমুল হুসাইন তাদের আয়কর নথি জব্দ চেয়ে আবেদন করেন।

আবেদনে বলা হয়েছে, অভিযোগসংশ্লিষ্ট ব্যক্তি সিতাংও কুমার সুর চৌধুরী এবং তার স্ত্রী সুপর্ণা চৌধুরীর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারের রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগটি অনুসন্ধানাধীন রয়েছে। অভিযোগটি সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ১৯ ধারা ও দুর্নীতি দমন কমিশন বিধিমালা, ২০০৭ এর ২০ বিধি অনুযায়ী অভিযোগসংশ্লিষ্ট ব্যক্তি ও তার স্ত্রী, সন্তানের আয়-বায়ের সঠিকতা এবং তাদের মালিকানাধীন অন্য কোনো সম্পদ রয়েছে কি না তা যাচাই/পরীক্ষা নিরীক্ষা করার জন্য শুরু থেকে ২০২১-২২ করবর্ষ পর্যন্ত সিতাংশু কুমার সুর চৌধুরী, সুপর্ণা সুর চৌধুরী এবং নন্দিতা সুর চৌধুরী আয়কর নথি পর্যালোচনা করা অবশ্যক। তাদের আয়কর নথি আয়কর আইন-২০২৩ এর ৩০৯ (৩) (ক) ধারা অনুযায়ী (কপি সংযুক্ত) জব্দ করার লক্ষ্যে আদালতের আদেশ প্রয়োজন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার