ক্যাটাগরি: গণমাধ্যমজাতীয়

হাতিরঝিল থেকে নারী সাংবাদিকের মরদেহ উদ্ধার

রাজধানীর হাতিরঝিলের পানিতে ভাসমান এক নারীর মরদেহ উদ্ধার করা করা হয়েছে। পরে পরিচয় নিশ্চিত হওয়ার পর জানা যায়, ওই নারীর নাম রাহানুমা সারাহ, বয়স ৩২ বছর।

বুধবার (২৮ আগস্ট) এ তথ্য নিশ্চিত করে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাত পৌনে ২টার দিকে ওই নারীর নিথর দেহ পথচারীরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতালে মরদেহ নিয়ে আসা পথচারী মো. সাগর জানান, রাত পৌনে ১টার দিকে হাতিরঝিল প্রথম ব্রিজের নিচে লেকের পানিতে ভাসমান অবস্থায় ছিল ওই নারী। পাশেই তার ব্যাগ ভাসছিল। পানি থেকে তুলে দ্রুত তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। তবে সেখানে কোনো চিকিৎসা দেননি তারা। পরে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সাগর জানান, ওই নারী কিভাবে লেকের পানিতে ডু্বে গেছে তা জানতে পারিনি।

মৃত্যুর আগে মঙ্গলবার রাত ১২টার দিকে ফেসবুকে একটি পোস্ট দেন রাহনুমা। তাতে ফাহিম ফয়সাল নামে তার এক বন্ধুকে ট্যাগ করে কয়েকটি ছবি পোস্ট করেন। ছবিতে ফাহিমও রয়েছেন।

এর ক্যাপশনে তিনি লেখেন, তোমার মতো বন্ধু থাকা খুবই ভাগ্যের ব্যাপার। আশাকরি খুব শিগগিরই তোমার স্বপ্ন পূরণ করবে। আমি জানি, আমাদের অনেক পরিকল্পনা ছিল। দুঃখের বিষয় হলো পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে পারলাম না। আল্লাহ তোমার জীবনের সব আশা বাস্তবায়ন করুন। শেষে তিনি দুটি ভালোবাসার ইমোজি জুড়ে দেন।

তার এক ঘণ্টা আগে আরেক পোস্টে রাহনুমা লেখেন, জীবন্মৃত হয়ে থাকার চাইতে মরে যাওয়াই ভালো।

মৃত রাহনুমা গাজী টিভিতে নিউজরুম এডিটর হিসেবে কর্মরত ছিলেন। তিনি কল্যাণপুরে থাকতেন বলে জানা গেছে। সারাহ নোয়াখালী সোনাইমুড়ী উপজেলার ইসলামবাগ কৃষ্ণপুর গ্রামের বখতিয়ার শিকদারের মেয়ে। তার স্বামীর নাম সায়েদ শুভ্র।

খোঁজ নিয়ে জানা যায়, মৃত রাহানুমার বাসা মিরপুরের কল্যাণপুরে। নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার শিকদারের মেয়ে তিনি। তিনি গাজী টিভির নিউজরুম এডিটর ছিলেন। প্রতিদিন অফিসের গাড়িতে বাসায় ফিরলেও গতরাতে পরিচিত একজনের মোটরসাইকেলে করে রওনা হয়েছিলেন অফিস থেকে। এরপর মধ্যরাতে তার লাশ উদ্ধার হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ মর্গে রাখা হয়েছে।

শেয়ার করুন:-
শেয়ার