ক্যাটাগরি: সারাদেশ

সেনাবাহিনীর ওপর হামলার মামলায় গোপালগঞ্জে গ্রেফতার ৪

গোপালগঞ্জে সেনাসদস্যের ওপর হামলা, গাড়িতে অগ্নিসংযোগ ও অস্ত্র ছিনিয়ে নেওয়ার ঘটনায় সেনাবাহিনীর পক্ষ থেকে করা মামলায় এজাহারভুক্ত চার আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বিষয়টি নিশ্চিত করেছেন গোপালগঞ্জের অস্থায়ী সেনা ক্যাম্পের মেজর আকিকুর রহমান রুসাদ।

গ্রেফতার আসামিরা হলেন, গোপীনাথপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শরিফ আমিনুল হক লাচ্চু, গোপীনাথপুর গ্রামের রফিকুল কাজী, গুলিশ শরীফ এবং কাশিয়ানী উপজেলার ফলশী গ্রামের মোস্তাক মোল্লা।

র‍্যাব ভাটিয়াপাড়া ক্যাম্পের কমান্ডার সৈয়দ ফজলুর রহমান জানান, সোমবার (২৬ আগস্ট) রাতে গোপালগঞ্জ শহরের শিক্ষক পল্লী থেকে সাবেক চেয়ারম্যান আমিনুল হক লাচ্চু এবং বাকিদের স্ব স্ব এলাকা থেকে গ্রেফতার করে সদর থানায় হস্তান্তর করা হয়।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান জানান, মঙ্গলবার (২৭ আগস্ট) আসামিদেরকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

মামলার সংক্ষিপ্ত এজাহারে বেআইনি জনতাবদ্ধে মারাত্মক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা করার জন্য সরকারি কাজে বাধা দিয়ে হত্যার লক্ষ্যে সরকারি কর্মচারীদের মারধর করে গুরুতর জখম, অস্ত্র কেড়ে নিয়ে সরকারি গাড়ি পুড়িয়ে দেওয়ার অভিযোগ করা হয়।

উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার দাবিতে গত ১০ আগস্ট সশস্ত্র বিক্ষোভ করে আওয়ামী লীগের কয়েক হাজার নেতাকর্মী। বিক্ষোভ চলাকালে হামলা চালিয়ে সেনা সদস্যদের মারপিট, সেনাবাহিনীর গাড়ি ভাঙচুর ও অগ্নি সংযোগ এবং অস্ত্র ছিনিয়ে নেয় তারা।

এ ঘটনায় ১০৬ জনের নাম উল্লেখ ও ৩ হাজার ২০০ জনকে আসামি করে গত ২২ আগস্ট গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন গোপালগঞ্জে অস্থায়ী সেনা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. মাকসুদুল আলম।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার