সাপ্তাহিক লুজারের শীর্ষে সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড-০১

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-২১ ১২:৫০:৪৪

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানে রয়েছে সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড-০১। ঢাকা স্টক এক্সচেন্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বিনিয়োগকারীরা মিউচ্যুয়াল ফান্ডটি কিনতে আগ্রহী না হওয়ায় পুরো সপ্তাহ এর দাম কমেছে। ফলে বিনিয়োগকারীদের একটি অংশ মিউচ্যুয়াল ফান্ডটি বিক্রি করে দিয়েছেন। সপ্তাহজুড়ে ফান্ডটির ইউনিট লেনদেন হয়েছে ১৫ কোটি ৮৭ লাখ ৭০ হাজার টাকা। প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে তিন কোটি ১৭ লাখ ৫৪ হাজার টাকা।

অপরদিকে ইউনিটের দাম কমেছে ২২ দশমিক ৬৬ শতাংশ। টাকার অঙ্কে দাম কমেছে ২ টাকা ৯০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে মিউচ্যুয়াল ফান্ডটির দাম দাঁড়িয়েছে ৯ টাকা ৯০ পয়সা, যা আগের সপ্তাহ শেষে ছিল ১২ টাকা ৮০ পয়সা।

গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় দ্বিতীয় স্থানে ছিল এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড। সপ্তাহজুড়ে ফান্ডটির দাম কমেছে ২১ দশমিক শূন্য ৯ শতাংশ। এর পরেই রয়েছে এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড। সপ্তাহজুড়ে ফান্ডটির দাম কমেছে ২০ দশমিক ৪৯ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো- এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ১৭ দশমিক ৬৫ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১৬ দশমিক ৪৬ শতাংশ, এসএস স্টিলের ১৬ দশমিক ৪৬ শতাংশ, ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ডের ১৫ দশমিক ৮৪ শতাংশ, এক্সপ্রেস ইন্স্যুরেন্সের ১৫ দশমিক ৫২ শতাংশ এবং হামিদ ফেব্রিক্সের ১৫ দশমিক ৩৮ শতাংশ দাম কমেছে।

অর্থসংবাদ/ এমএস/ ১২: ৫০/ ১১: ২১: ২০২০

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।