ক্যাটাগরি: খেলাধুলা

বন্যার্তদের ত্রাণ পাঠাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড

বন্যাকবলিত দেশের ১২ জেলায় ঘর-বাড়ি হারিয়ে আশ্রয়কেন্দ্রে দিন-রাত পার করছে সাধারণ মানুষ। এমন দুর্যোগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বানভাসী মানুষদের পাশে দাঁড়িয়েছে। বন্যাকবলিত মানুষদের জন্য ত্রাণ পাঠিয়েছে। সোমবার (২৬ আগস্ট) বন্যা উপদ্রুত অঞ্চলের জন্য ৩ হাজার প্যাকেট ত্রাণ পাঠানো হয়েছে।

এ ছাড়া প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে নগদ ১ কোটি টাকা দেওয়া হবে বলেও জানিয়েছিলেন বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ। এ ছাড়া বন্যার্তদের সহায়তায় আগে থেকেই সরব ছিলেন ক্রিকেটাররা। বেশিরভাগ ক্রিকেটাররাও দাঁড়িয়েছেন বন্যাদুর্গতদের পাশে।

শুধু তাই নয় রোববার (২৫ আগস্ট) পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক ১০ উইকেটের জয়ে বড় ভূমিকা রাখা ক্রিকেটার মুশফিকুর রহিম ও লিটন দাসও তাদের পুরস্কারের অর্থ দিয়ে দিচ্ছে বন্যাদুর্গতদের সহায়তার তহবিলে।

টেস্টটিতে বড় শতক করে ইতিহাস গড়া এ জয়ে অবদান রাখায় ম্যাচসেরার পুরস্কার জেতেন মুশফিক। ম্যাচসেরার পুরস্কার হাতে তিনি বাংলাদেশে যারা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের জন্য তার প্রাইজমানি দান করে দেন তিনি।

মুশফিকের মতো পুরস্কারের অর্থ বন্যার্তদের সহায়তায় দিলেন লিটন। এর আগে ম্যাচের এনার্জেটিক প্লেয়ারের পুরস্কার জেতেন লিটন। ম্যাচের প্রথম ইনিংসে অর্ধশতক করার পাশাপাশি উইকেটের পেছনেও দুর্দান্ত ছিলেন তিনি। চারটি ক্যাচ ও দুটি স্ট্যাম্পিং করেন তিনি। ফলে জেতেন ম্যাচের এনার্জেটিক ব্যাটারের পুরস্কার।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার