ক্যাটাগরি: জাতীয়

নাগরিকের অধিকার রক্ষা সরকারের দায়িত্ব: ড. ইউনূস

আমাদের দেশে মানুষের মধ্যে কোনো বিভেদ থাকতে পারে না বলে জানিয়ে প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, বাংলাদেশ একটি বৃহৎ পরিবার, যেখানে প্রতিটি নাগরিকের অধিকার রক্ষা করা সরকারের দায়িত্ব। আমরা সবাই সমান নাগরিক। অন্তর্বর্তী সরকার দেশের প্রত্যেক নাগরিকের অধিকার রক্ষায় দৃঢ়প্রতিজ্ঞ।

আজ সোমবার (২৬ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মোৎসব (জন্মাষ্টমী) উপলক্ষ্যে হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

ড. ইউনূস বলেন, এমন একটি বাংলাদেশ গড়তে চাই, যেখানে প্রত্যেকে নির্ভয়ে তাদের ধর্ম পালন করতে পারবে এবং যেখানে কোনো মন্দির পাহারা দিতে হবে না।

একদল হিন্দু নেতাকে তিনি বলেন, আমাদের দায়িত্ব প্রতিটি নাগরিকের অধিকার প্রতিষ্ঠা করা। আমাদের কাজ প্রত্যেক নাগরিকের জন্য ন্যায়বিচার নিশ্চিত করা।

প্রধান উপদেষ্টাকে অভিনন্দন জানিয়ে হিন্দু নেতারা জানান, তারা জাতির সম্প্রীতি ও সমৃদ্ধি এবং অন্তর্বর্তী সরকারের জন্য ভগবান শ্রী কৃষ্ণের আশীর্বাদ চেয়েছেন।

হিন্দু নেতারা আরও জানান, তারা দেশের বন্যাকবলিত অঞ্চলে জন্মাষ্টমী উদযাপন স্থগিত করেছেন। তারা ওই অঞ্চলে খাদ্য ও ত্রাণ পাঠিয়েছেন।

এ সময় তারা বিভিন্ন সময় মন্দিরের জমিসহ হিন্দুদের সম্পত্তি দখলের প্রসঙ্গ তুলে ধরেন।

শীর্ষ হিন্দু নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন কাজল দেবনাথ, মনীন্দ্র কুমার নাথ, চারুচরণ ব্রহ্মচারী, বাসুদেব ধর, সন্তোষ শর্মা ও প্রীতি চক্রবর্তী।

শেয়ার করুন:-
শেয়ার