ক্যাটাগরি: জাতীয়

প্রধান উপদেষ্টার সঙ্গে বিভিন্ন ধর্মীয় নেতাদের শুভেচ্ছা বিনিময়

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন বিভিন্ন ধর্মীয় নেতৃবৃন্দ। সোমবার (২৬ আগস্ট) দুপুরে প্রধান উপদেষ্টার সরকারি গেস্ট হাউজ যমুনায় গিয়ে তারা শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় সবাইকে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান প্রধান উপদেষ্টা।

এর আগে বন্যা মোকাবিলায় বেসরকারি প্রতিষ্ঠান ও দেশবাসীকে সরকারের সঙ্গে একযোগে কাজ করার আহ্বান জানান ড. মুহাম্মদ ইউনূস।

সরকার এই মুহূর্তে বন্যা মোকাবিলাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে জানিয়ে তিনি বলেন, আমাদের অবশ্যই এ পরিস্থিতি মোকাবিলা করতে হবে। সবাইকে এ দায়িত্ব পালনে এগিয়ে আসতে হবে।বন্যার পানি নেমে যাওয়ার পর স্বাস্থ্য ও খাদ্য ঝুঁকি দেখা দিতে পারে। সেই ঝুঁকি মোকাবিলায় সব পক্ষকে সমন্বিতভাবে কাজ করতে হবে।

বন্যা মোকাবিলায় উদ্ধার কার্যক্রম ও ত্রাণ বিতরণসহ আনুষঙ্গিক কার্যক্রমের ক্ষেত্রে সমন্বয় বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে ড. ইউনূস বলেন, বন্যা মোকাবিলায় সরকার, এনজিওসহ যারা যারা কাজ করছেন, তাদের সবার মধ্যে সমন্বয় বাড়াতে হবে। সম্ভব হলে জেলা পর্যায়েও বন্যা মোকাবিলার কাজে সমন্বিতভাবে করতে হবে।

এদিন ‘শুভ জন্মাষ্টমী’ উপলক্ষ্যে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে প্রধান উপদেষ্টা প্রত্যাশা ব্যক্ত করে বলেছেন, শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা এ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করবে।

শেয়ার করুন:-
শেয়ার