সংক্ষিপ্ত পরিসরে জন্মাষ্টমী পালন, বন্যার্তদের পাশে ইবি পূজা উদযাপন পরিষদ

সনাতন হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি ও জন্মাষ্টমী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বীরা। একইসাথে বন্যার্তদের জন্য পূজা মণ্ডপ থেকে অর্থ সংগ্রহ করেন তারা।

সোমবার (২৬ আগস্ট) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ইবি থানা সংলগ্ন মাঠে এই পূজা উৎসব উৎযাপন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন উপদেষ্টা সুব্রত চক্রবর্তী, আইসিটি বিভাগের অধ্যাপক পরেশ চন্দ্র বর্মন, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক লিটন বরণ সিকদার, ফোকলোর স্টাডিজ বিভাগের এরশাদুল হক, রবীন্দ্র-মৈত্রী বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের বিপ্লব সরকার, ইবি পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুকান্ত দাসসহ ইবির অর্ধশতাধিক সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা।

এর আগে শ্রীকৃষ্ণের জন্মতিথি ও জন্মাষ্টমী উৎসবের ব্যয় কমিয়ে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল ইসলামী বিশ্ববিদ্যালয় পূজা উদযাপন পরিষদ। এর প্রেক্ষিতে আগের বারের তুলনায় এইবার সংক্ষিপ্ত পরিসরে পূজা উদযাপন করেছে বলে জানা যায়।

পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুকান্ত দাস বলেন, দেশে বন্যার কারণে একটি সংকটকাল চলছে। এই প্রেক্ষিতে অন্যান্য বছরের তুলনায় এবার একটু সংক্ষিপ্ত আকারে আমাদের পূজার আয়োজন করা হয়েছে। তবে, আমাদের পূজার স্থানটি নিচু হওয়ায় জলাবদ্ধতা তৈরি হয়েছে যা আমাদের কার্যক্রমে সমস্যার সৃষ্টি করছে। প্রশাসনের নিকট দাবী থাকবে, আমাদের মন্দিরের জায়গাটি যেন উঁচু করে দেওয়া হয়।

উল্লেখ্য, জন্মাষ্টমীর উদযাপন সংশ্লিষ্ট র‍্যালির’সহ কিছু কার্যক্রমে অর্থ বরাদ্দ সংক্ষিপ্ত করে বন্যার্তদের সহযোগিতার জন্য ব্যয় করেন।

অর্থসংবাদ/সাকিব/এসএম

শেয়ার করুন:-
শেয়ার