ক্যাটাগরি: জাতীয়

আনসারের উচ্চপর্যায়ে বড় রদবদল

চাকরি জাতীয়করণের দাবিতে আনসার সদস্যদের সচিবালয় ঘেরাও আন্দোলন সংঘর্ষে রূপ নিয়েছে। রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষে অর্ধশতাধিক আহতের খবর পাওয়া গেছে। এরমধ্যেই বাহিনীটির ঊর্ধ্বতন ১৯টি পদে রদবদল করেছে সরকার।

রবিবার (২৫ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক দুটি প্রজ্ঞাপনে রদবদলের এ আদেশ দেওয়া হয়। বদলি কর্মকর্তাদের মধ্যে ৯ জন উপমহারিচালক ও ১০ জন পরিচালক।

উপ-মহাপরিচালকদের মধ্যে গাজীপুরের সফিপুর আনসার ও ভিডিপি একাডেমির ডেপুটি কমান্ড্যান্ট নূরুল হাসান ফরিদীকে খুলনা রেঞ্জে, চট্টগ্রাম রেঞ্জের উপ মহাপরিচালক সাইফুল্লাহ রাসেলকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতরে (অপারেশনস), খুলনা রেঞ্জের উপ মহাপরিচালক শাহ আহমদ ফজলে রাব্বীকে রাজশাহী রেঞ্জে, সিলেট রেঞ্জের উপ মহাপরিচালক মোহাম্মদ আবদুল আউয়ালকে ময়মনসিংহ রেঞ্জে, রাজশাহী রেঞ্জের উপ মহাপরিচালক কামরুন নাহারকে ডেপুটি কমান্ড্যান্ট হিসেবে গাজীপুর সফিপুরের আনসার ও ভিডিপি একাডেমি, সদর দফতরের উপ মহাপরিচালক (অপারেশনস) মো. ফখরুল আলমকে বরিশাল রেঞ্জে, ময়মনসিংহ রেঞ্জের উপ মহাপরিচালক মো. সাইফুর রহমানকে চট্টগ্রাম রেঞ্জে, বরিশাল রেঞ্জের উপ মহাপরিচালক আশরাফুল আলমকে ঢাকা রেঞ্জে এবং ঢাকা রেঞ্জের উপ মহাপরিচালক মো. জিয়াউল হাসানকে সিলেট রেঞ্জে বদলি করা হয়েছে।

আর পরিচালকদের বদলির আদেশে সদর দফতরের পরিচালক (ভিডিপি- প্রশিক্ষণ) মোহাম্মদ আমিন উদ্দিনকে খাগড়াছড়ির দিঘীনালা ১৭ আনসার ব্যাটালিয়নে, সদর দফতরের পরিচালক (অঙ্গীভূতকরণ) মো. আহসান উল্লাহকে ঠাকুরগাঁও ৩৯ আনসার ব্যাটালিয়নে, রাঙামাটি কাপ্তাই শিলছড়ির পরিচালক মোহাম্মদ সাইফুজ্জামানকে সদর দফতরের পরিচালক (অঙ্গীভূতকরণ), সদর দফতরের পরিচালক (অপারেশনস) সৈয়দ ইফতেহার আলীকে রাঙ্গামাটি কাপ্তাই শিলছড়ির ৩৫ আনসার ব্যাটালিয়নে, বান্দরবান লামা চম্পাতলীর পরিচালক মুহাম্মদ নূরে আলম সিদ্দিকীকে সদর দফতরের পরিচালক (অপারেশনস), সদর দফতরের পরিচালক (প্রকল্প-প্রশিক্ষণ) তাসকিন আরাকে গাজীপুরের সফিপুর আনসার ও ভিডিপি একাডেমিতে, গাজীপুরের সফিপুর একাডেমির পরিচালক সারোয়ার জাহান চৌধুরীকে বরিশাল রেঞ্জের পরিচালক, সদর দফতরের পরিচালক (প্রশাসন) জাহানারা আক্তারকে গাজীপুরের সফিপুর আনসার ও ভিডিপির পরিচালক, খাগড়াছড়ি দিঘীনালা ১৭ আনসার ব্যাটালিয়নের পরিচালক ফাতেমা-তুজ-জোহরাকে সদর দফতরের পরিচালক (ভিডিপি-প্রশিক্ষণ) এবং রাঙামাটির ঘাগড়ার পরিচালক মুনমুন সুলতানাকে সদর দফতরের পরিচালক (প্রশাসন) হিসেবে বদলি করা হয়েছে।

জনস্বার্থে এ আদেশ অবিলম্বের কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে বলা হয়েছে।

শেয়ার করুন:-
শেয়ার