ক্যাটাগরি: জাতীয়

বন্যা দুর্গতের জন্য এক দিনের বেতন দিচ্ছে ফায়ার সার্ভিস

দেশের বন্যাকবলিত মানুষদের সহায়তায় এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ অনুদান হিসেবে দিচ্ছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা-কর্মচারীরা।

রোববার (২৫ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ফায়ার সার্ভিস।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সম্মেলন কক্ষে পরিচালক (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ মোজাম্মেল হকের সভাপতিত্বে এক সভায় দেশের বিভিন্ন জেলায় সংঘটিত ভয়াবহ বন্যায় বন্যাদুর্গতের সাহায্যে রাজস্ব খাতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় পরিচালকরাসহ অধিদপ্তরের সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা সশরীরে উপস্থিত ছিলেন এবং বিভাগ ও জেলা কর্মকর্তারা অনলাইনে যুক্ত ছিলেন। আগামী এক দিনের মধ্যে সমুদয় অর্থ প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে জমা দেওয়া হবে।

এদিকে আজ সকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের কাছে বন্যা দুর্গতদের সহায়তায় গণত্রাণ ফান্ডে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

এ ছাড়া দেশের বন্যাদুর্গতদের উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্য কেন্দ্রীয় মনিটরিং সেলের পাশাপাশি ফেনীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষের নম্বর- ০১৮১৯৮৪৮০৩০/০১৭১১৩০৩৪২১/০১৮১৮১০৫৬২৪। তথ্য অনুযায়ী, আজ দুপুর ১২টা পর্যন্ত ২ হাজার ৭৯১ জন বন্যা দুর্গতকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

শেয়ার করুন:-
শেয়ার