ক্যাটাগরি: বীমা

বিআইএর প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন নাসির উদ্দিন

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন সংগঠনের প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল)। সংগঠনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের স্বাস্থ্যগত অবস্থা ভালো না হওয়া পর্যন্ত বিআইএ’র সংঘ বিধি অনুযায়ী তিনি এ দায়িত্ব পালন করবেন।

বুধবার ২১ আগস্ট বিআইএর প্রেসিডেন্ট শেখ কবির হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি সংগঠনের নির্বাহী কমিটিকে পাঠানো হয়েছে।

চিঠিতে আরো বলা হয়েছে, প্রথম ভাইস-প্রেসিডেন্টের অনুপস্থিতিতে ভাইস-প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক সভাপতির কর্তব্যগুলো পালন ও সম্পাদন করবেন। প্রেসিডেন্টের দায়িত্ব পালন সংক্রান্ত এই সিদ্ধান্ত অনতিবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়েছে চিঠিতে।

নির্বাহী কমিটিকে পাঠানো ওই চিঠিতে শেখ কবির হোসেন লিখেছেন, বর্তমানে স্বাস্থ্যগত কারণে তার পক্ষে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) সকল কর্মকান্ডে উপস্থিত হওয়া সম্ভবপর হচ্ছে না। এমতাবস্থায় তার স্বাস্থ্যগত অবস্থা ভালো না হওয়া পর্যন্ত অনুপস্থিতকালে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের সংঘ বিধি অনুযায়ী, প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল) এবং তার অনুপস্থিতিতে ভাইস-প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক সভাপতির কর্তব্যগুলো পালন ও সম্পাদন করবেন।

নাসির উদ্দিন আহমেদ মেঘনা লাইফ ইন্স্যুরেন্স ও কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানির ভাইস-চেয়ারম্যান এবং মেঘনা লাইফ সিকিউরিটিজ এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান। তিনি বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির ‘বোর্ড অব গভর্নরস’ এর একজন সদস্য। এছাড়া তিনি নিজাম-হাসিনা ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং নিজাম-হাসিনা ফাউন্ডেশন হাসপাতালের অন্যতম পরিচালক। বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমিসহ দেশে-বিদেশে তিনি বীমার ওপর বিভিন্ন ট্রেনিং এবং সেমিনারে অংশগ্রহণ করেন। বিগত এক দশক ধরে তিনি অর্থমন্ত্রণালয়, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কর্তৃপক্ষ এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের বিভিন্ন কমিটির সদস্য হিসেবে বীমা খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

এছাড়া তিনি বর্তমানে এফবিসিসিআইর একজন সদস্য এবং এফবিসিসিআই এর ইন্স্যুরেন্স বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ছিলেন। এফবিসিসিআই এর প্রতিনিধিদলের সদস্য হিসেবে তিনি জাপান, হংকং, চীন, ওমান, রাশিয়া, ইউক্রেন ও ফিলিপাইন সফর করেন। তিনি রোটারি ক্লাব অব ঢাকা মিডটাউন এর একজন রোটারিয়ান।

শেয়ার করুন:-
শেয়ার