রাজশাহীতে পাইকারি বাজারে কমেছে মাছের দাম

রাজশাহীতে পাইকারি বাজারে কমেছে মাছের দাম
রাজশাহীতে কমেছে মাছের দাম। রাজশাহী নওদাপাড়ায় পাইকারি আড়তে মাছের সরবরাহ বাড়ায় কমেছ সব ধরণের মাছের দাম। এতে সাধারণ ক্রেতার খুশি কিন্তু আশানুরুপ দাম না পাওয়ায় অভিযোগ মৎস চাষিদের।

সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় গতকাল (২০ নভেম্বর) সকালে রাজশাহী নওদাপাড়া মাছের আড়তে বেড়েছে পুকুরে চাষ করা মাছের সরবরাহ। এতে রুই, কাতলা, মৃগেল, পাঙাশ, সিলভার কার্পসহ সব ধরনের মাছের দাম কমেছে। দাম কম হওয়ায় আড়তে মাছ কিনতে আসা ক্রেতারা সন্তোষ প্রকাশ করলেও কাঙ্ক্ষিত দাম না পাওয়ায় অসন্তুষ্ট মাছ চাষি ও ব্যবসায়ীরা।

ক্রেতারা বলেন, পাইকারিরা যে দামে পায় আমরাও সে দামে পায়। একটু সাশ্রয়ে পায়। মাছ কম দামে পাওয়া যায় বলেই এখানে আসছি। আমদানি বেশি কিন্তু বিক্রি কম। তবে বাজারে চাহিদা থাকায় ভিন্ন চিত্র ছিল নদী-নালা খাল-বিলের মাছের দামের ক্ষেত্রে।

ব্যবসায়ীরা বলেন, আমদানি ভালো আছে তাই দাম আশা অনুযায়ী আমরাও ভালো পাচ্ছি। এখানে যেহেতু সব রকমের মাছ পাওয়া যায় তাই ভালো হয়।

ছোট ও মাঝারি ব্যবসায়ীরা এই আড়ত থেকে প্রতিদিন পাইকারি দরে মাছ কিনে শহরের অলিগলি আর স্থানীয় বাজারে বিক্রি করে থাকেন। ক্ষুদ্র ব্যবসায়ী বলেন, বাজার ভালো হলে ব্যাপারীরা বেশি মাছ ধরে। সেক্ষেত্রে আনুমানিক ৪০ থেকে ৫০ লাখ টাকার মাছ বিক্রি হয়।

মাছের সরবরাহ বেশি থাকলে এই আড়তে প্রতিদিন গড়ে প্রায় ৪০ লাখ টাকার মাছ বেচাকেনা হয়। এখনকার তাজা মাছ ট্রাকযোগে চলে যায় দেশের বিভিন্ন প্রান্তে।

অর্থসংবাদ/এসএ/২৩:০৭/১১:২১;২০২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি