সিএসিসিআইয়ের সহ-সভাপতি পুনর্নির্বাচিত শেখ ফজলে ফাহিম

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-২১ ০৯:৫৭:৩৭, আপডেট: ২০২০-১১-২১ ০৯:৫৮:১০

শেখ ফজলে ফাহিম পুনরায় কনফেডারেশন অব এশিয়া-প্যাসিফিক চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিএসিসিআই) ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। শুক্রবার (২০ নভেম্বর) ক্লাউড কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত সিএসিসিআইয়ের ৯২তম কাউন্সিল সভায় তাকে এ পদে পুনর্নির্বাচিত করা হয়।

এর আগে ২০১৮ সালে তুরস্কে অনুষ্ঠিত সিএসিসিআইয়ের ৩২তম সম্মেলনে শেখ ফজলে ফাহিমকে ২০১৮-২০২০ মেয়াদে সংগঠনটির সহ-সভাপতি নির্বাচিত করা হয়েছিল।

১৯৬৬ সালে প্রতিষ্ঠিত সিএসিসিআই এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ২৮টি দেশের শীর্ষ চেম্বার অব কমার্স এবং অ্যাসোসিয়েশনগুলোর একটি সংগঠন। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি সদস্য দেশগুলোর মধ্যে বাণিজ্য ও অর্থনৈতিকে সম্পর্ক জোরদারে নিয়মিত সম্মেলন, উচ্চ পর্যায়ের বৈঠক ও প্রশিক্ষণ আয়োজনের পাশাপাশি ব্যবসা ও বিনিয়োগ সম্ভাবনা নিয়ে জ্ঞান বিনিময়, নীতি সহায়তা এবং ব্যবসায়ীদের স্বার্থে কাজ করে আসছে।

এছাড়াও আগামী বছর (২০২১ সাল) সিঙ্গাপুরে পরবর্তী সিএসিসিআই কনফারেন্স আয়োজন ও সিএসিসিআই পুরস্কারের মনোনয়ন গ্রহণের সময় ৬ মাস বাড়ানোর প্রস্তাব অনুমোদন দেয়া হয় এ সভায়।

অর্থসংবাদ/ এমএস/ ৯:৫৭ / ১১: ২১: ২০২০

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।