ক্যাটাগরি: খেলাধুলা

অবশেষে বাংলাদেশি পাসপোর্ট পেলেন হামজা

গত জুন মাসে বাংলাদেশি পাসপোর্টের আবেদন করেছিলেন হামজা চৌধুরী। এরপর জুলাইয়ে লন্ডনের বাংলাদেশ হাইকমিশনে পৌঁছায় ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটির এই বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলারের পাসপোর্ট।

অবশেষে আজ শুক্রবার হামজার পক্ষ থেকে তার মা রাফিয়া চৌধুরী পাসপোর্ট গ্রহণ করেছেন। দেশের একটি সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন হামজার বাবা মোরশেদ দেওয়ান।

আগামী সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার হামজা চৌধুরী লাল-সবুজের জার্সিতে খেলবেন এমন আশার কথা জানিয়েছিলেন বাফুফের কর্মকর্তারা। বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন জানিয়েছিলেন, সময় স্বল্পতার কারণে সেপ্টেম্বরে না হলেও নভেম্বরের উইনন্ডোতে হামজাকে দেখা যেতে পারে বাংলাদেশের জার্সিতে।

বর্তমানে লেস্টার সিটিতে খেলা মিডফিল্ডার হামজা একাধিকবার বাংলাদেশের জার্সিতে খেলার ইচ্ছে পোষণ করেছেন। ইংল্যান্ডে জন্ম এই ডিফেন্ডার এর আগে তার মাতৃভূমি বাংলাদেশ নিয়ে আবগেঘন নানা কথা বলেছিলেন। সেই সূত্র ধরেই খেলার আশা এবং পাসপোর্ট তৈরির প্রক্রিয়া শুরু হয়। পাসপোর্ট হাতে পাওয়ায় এখন ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) অনুমতি নিতে হবে। এরপর লাগবে লেস্টার সিটির অনুমতি। তাহলেই হামজার জন্য বাংলাদেশ ফুটবলের দরজা খুলে যাবে।

শেয়ার করুন:-
শেয়ার