ক্যাটাগরি: প্রবাস

সংশোধিত আইনের মাধ্যমে বাংলাদেশ থেকে কর্মী নেবে মালদ্বীপ

সংশোধিত আইনের মাধ্যমে মালদ্বীপে বাংলাদেশিদের জন্য নতুন ভিসা চালু করা হবে বলে জানিয়েছেন দেশটির হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড টেকনোলজি মন্ত্রী আলী ইহসান।

বৃহস্পতিবার (২২ আগস্ট) মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ মালদ্বীপের হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড টেকনোলজি মন্ত্রী আলী ইহসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড টেকনোলজি মন্ত্রী এ কথা বলেন।

এসময় মালদ্বীপে অবস্থানরত আনডকুমেন্টেড প্রবাসী বাংলাদেশিদের বৈধকরণ, নতুন ওয়ার্ক পারমিট চালু করা, ট্রান্সফার অব প্রিজনারস চুক্তি ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হয়।

এছাড়াও আলী ইহসান বলেন, শিগগিরই আনডকুমেন্টেড কর্মীদের বৈধকরণ কার্যক্রম শুরু হবে। এ সুযোগে তিনি সব আনডকুমেন্টেড কর্মীকে রেজিস্ট্রেশন করার ও বৈধ হওয়ার অনুরোধ জানান।

মন্ত্রী প্রবাসী কর্মীদের কোনো অবৈধ ব্যবসায় যুক্ত না হওয়ার আহ্বান জানান। একইসঙ্গে নতুন ভিসা চালু হলে বাংলাদেশ থেকে বিএমইটি ক্লিয়ারেন্স ছাড়া কোনো কর্মী গ্রহণ না করা এবং ভবিষ্যতে বাংলাদেশি কর্মী আনার ক্ষেত্রে উভয় দেশ থেকে যেন কোনো দালাল চক্র বিষয়টি প্রভাবিত করতে না পারে সেজন্য সর্বাত্মক ব্যবস্থা নেওয়ার বিষয়ে ঐকমত্য হন হাইকমিশনার ও মালদ্বীপের মন্ত্রী।

শেষে সম্প্রতি থিনাধু আইল্যান্ডে মিছিলে অংশগ্রহণকারী বাংলাদেশিদের দেশে ফিরিয়ে না দিতে পুনরায় অনুরোধ জানানো হয়। এসময় মিশনের কাউন্সেলর শ্রম মো. সোহেল পারভেজ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
শেয়ার