ক্যাটাগরি: জাতীয়

দুর্যোগ ব্যবস্থাপনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহায়তা সেল চালু

দেশের আট জেলায় ভয়াবহ বন্য পরিস্থিতিতে ‘দুর্যোগ ব্যবস্থাপনা সহায়তা সমন্বয় সেল’ চালু করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। যুগ্মসচিব মো. হারুন-অর-রশিদের নেতৃত্বে তিনটি শিফটে এ সেল কার্যক্রম পরিচালনা করবে।

শুক্রবার (২৩ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রশাসন-১ শাখা থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। এতে সই করেছেন উপসচিব মিন্টু চৌধুরী।

নির্দেশনায় বলা হয়েছে, বাংলাদেশে উদ্ভূত বন্যা পরিস্থিতি মোকাবিলায় সহায়তার লক্ষ্যে জননিরাপত্তা বিভাগে ‘দুর্যোগ ব্যবস্থাপনা সহায়তা সমন্বয় সেল’ স্থাপন করা হয়েছে। এ বিভাগের যুগ্মসচিব মো. হারুন-অর-রশিদ এই সেলের দৈনন্দিন কার্যক্রম তত্ত্বাবধায়ন করবেন।

সমন্বয় সেলের সময়সূচি

১. সকাল ৬টা হতে দুপুর ২টা পর্যন্ত (১ম শিফট)
২. দুপুর ২টা হতে রাত ১০টা পর্যন্ত (২য় শিফট)
৩. রাত ১০টা হতে পরবর্তী দিন সকাল ৬ টা পর্যন্ত (৩য় শিফট)

দুর্যোগ ব্যবস্থাপনা সহায়তা সমন্বয় সেলে জরুরি যোগাযোগের জন্য টেলিফোন নম্বর: ০২-৪৭১১৮৭০০, ০২- ৪৭১১৮৭০১, ০২-৪৭১১৮৭০২, ০২-৪৭১১৮৭০৩, ০২-৪৭১১৮৭০৪ ও ০২-৪৭১১৮৭০৫ এবং মোবাইল নম্বর: ০১৩১৭৭৪৯৯৮০ ও ০১৮২০১১৭৭৪৪ সংযোগ প্রদান করা হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) দুর্যোগ ব্যবস্থাপনা সহায়তা সমন্বয় সেলের তিনটি শিফটে যথাক্রমে দায়িত্ব পালন করবেন যুগ্মসচিব (প্রশাসন অধিশাখা) শহীদ মোহাম্মদ ছাইদুল হক, আইসিটি সেলের সহকারী প্রোগ্রামার মো. সোহেল রানা এবং বাজেট-২ শাখার সিনিয়র সহকারী সচিব মো. আব্দুল মান্নান।

শনিবার (২৪ আগস্ট) যথাক্রমে এ সেলের দায়িত্বে থাকবেন প্রশাসন-২ শাখার উপসচিব মিন্টু চৌধুরী, রাজনৈতিক-৬ শাখার সিনিয়র সহকারী সচিব হাবিবুল হাসান এবং প্রশাসন-৩ শাখার সিনিয়র সহকারী সচিব এফ এম তৌহিদুল আলম।

এছাড়া, আগামী রোববার (২৫ আগস্ট) যথাক্রমে দায়িত্ব পালন করবেন রাজনৈতিক-৩ শাখার উপসচিব ঈশিতা রনি, আইন-১ শাখার সহকারী সচিব মো. মফিজুল ইসলাম এবং র‌্যাব-১ শাখার সিনিয়র সহকারী সচিব মো. শফিকুল ইসলাম।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার