স্বস্তি মিলছে নিত্যপণ্যের বাজারে

স্বস্তি মিলছে নিত্যপণ্যের বাজারে
শীতের মৌসুম চলে এসেছে। রাজধানীর কাঁচা বাজার গুলোতে গত সপ্তাহের ব্যবধানে সবজির দাম প্রতি কেজিতে কমেছে ৫ থেকে ২০ টাকা। আজ শুক্রবার রাজধানীর বাড্ডাসহ কয়েকটি বাজার ঘুরে এসব তথ্য পাওয়া যায়।

শুক্রবার (২০ নভেম্বর) রাজধানীর বাড্ডাসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, সপ্তাহের ব্যবধানে সবচেয়ে বেশি দাম কমেছে শিমের। গত সপ্তাহে ১২০ টাকা কেজি বিক্রি হওয়া শিমের কেজি ৫০-৬০ টাকায় নেমে এসেছে।

শীতের সবজির দাম কমলেও আগের মতো চড়া দামে বিক্রি হচ্ছে গাজর ও পাকা টমেটো। বাজার ও মান ভেদে গাজরের কেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ১০০ টাকায়। গত কয়েক মাসের মতো পাকা টমেটোর কেজি ১২০ থেকে ১৪০ টাকা বিক্রি হচ্ছে। তবে বাজারে নতুন আসা কাঁচা টমেটো ৪০ থেকে ৬০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে।

বরবটি গত সপ্তাহে কেজি ৮০ থেকে ১০০ টাকা হয়েছিল। এ সপ্তাহে ৬০ থেকে ৮০ টাকা মধ্যে কেজি বিক্রি হচ্ছে। ৮০ থেকে ১১০ টাকা কেজি বিক্রি হওয়া বেগুনের দাম কমে ৪০ থেকে ৬০ টাকার মধ্যে চলে এসেছে।

গত সপ্তাহে ছোট একটি ফুলকপি বিক্রি হয় ৪০ থেকে ৫০ টাকায়। এখন তার চেয়ে বড় ফুলকপি ৪০ থেকে ৫০ টাকার মধ্যে পাওয়া যায়। আর ছোট ফুলকপি ২০ টাকা দিয়ে পাওয়া যাচ্ছে।

রাজধানীর মধ্যো বাড্ডা বাজারের সবজি বিক্রেতা রাসেলের সাথে কথা হয়। রাসেল অর্থসংবাদকে বলেন, আজকের বাজারে পটল ৬০ টাকা, টমেটো ৪০-৬০ টাকা লাউ ৪০ টাকা, করোলা ৮০ টালা, সিম ৬০ টাকা, ঢ়েড়শ ৮০ টাকা, এসব পণ্যে কেজি প্রতি ৫-২০ টাকা কমেছে।

বাড্ডা আদর্শ নগর বাজারের পাইকারি বিক্রেতা আবু রায়হানের সাথে কথা বলে জানা যায়, আলুর দাম কমেনি, আগের মতোই রয়েছে আলু কেজি প্রতি ৪৫ বিক্রি হচ্ছে টাকায়। দেশি পিঁয়াজ প্রতি কেজি ৬০ টাকা, চায়না রসুন ৮০ টাকা, দেশিটা ১০০ টাকা।

অর্থসংবাদ/ এসএ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ