ক্যাটাগরি: ব্যাংক

ন্যাশনাল ব্যাংকের নতুন চেয়ারম্যান আবদুল আউয়াল

বেসরকারি খাতের ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান হয়েছেন উদ্যোক্তা পরিচালক আবদুল আউয়াল মিন্টু। ভাইস চেয়ারম্যান হিসেবে উদ্যোক্তা পরিচালক মোয়াজ্জেম হোসেন নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ব্যাংকের ৫০৫তম পর্ষদ সভায় তারা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

গত মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক কর্তৃক ‘ব্যাংক-কোম্পানি আইন, ১৯৯১ (২০২৩ পর্যন্ত সংশোধিত)’-এর মাধ্যমে ন্যাশনাল ব্যাংকের পরিচালনা পর্ষদ বাতিল করে দেয় বাংলাদেশ ব্যাংক। একই আদেশে নতুন পর্ষদ গঠন করা হয়।

আবদুল আউয়াল মিন্টু দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি ও ব্যবসায়ী। তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি। তিনি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন লাল তীর সিড লিমিটেড, নর্থ সাউথ সিড লিমিটেড, প্রগতি লাইফ ইনস্যুরেন্স লিমিটেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানে।

উপদেষ্টা হিসেবে যুক্ত রয়েছেন হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশ পেট্রো কেমিক্যাল কোম্পানি লিমিটেড, মাল্টিমোড টেক্সটাইল মিলস লিমিটেড, মাল্টিসোর্সিং লিমিটেডসহ বেশ কিছু প্রতিষ্ঠানে।

ভাইস চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেনও বাংলাদেশের একজন সফল উদ্যোক্তা। তিনি ন্যাশনাল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক এবং সাবেক চেয়ারম্যান।

মোয়াজ্জেম হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক শেষ করার পর, ১৯৬৮ সালে জাপানের নাগোয়া বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষার জন্য চলে যান। নাগোয়া বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করে ১৯৭৪ সালে বাংলাদেশে ফিরে আসেন। জাপানে থাকাকালে ১৯৭১ সালে বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম শুরু করেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার