নতুন পরিকল্পনায় আগাচ্ছে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-২০ ২১:৫৪:০৮, আপডেট: ২০২০-১১-২০ ২১:৫৬:৩৭

স্বল্পমেয়াদী পরিকল্পনায় কখনো ফল ভালো হয়না।সেজন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনায় আগাচ্ছে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেন্জ কমিশন (বিএসইসি)। আজ বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল-ইসলাম এক ওয়েবিনারে এসব কথা বলেন।

তিনি বলেন,বর্তমানে সোশ্যাল মিডিয়াতে কেউ কেউ মানুষকে খুবই আতঙ্ক এবং ভয়ের মধ্যে ফেলে দিচ্ছে। একবার ইন্সুরেন্স নিয়ে একবার মিউচুয়াল ফান্ড নিয়ে। বিভিন্নভাবে ভয় দেখিয়ে সাধারণ বিনিয়োগকারীদের বিভ্রান্ত করার চেষ্টা চলছে। আপনারা কেউ ভিত হবেন না, এখানে ভিত হওয়ার কোন কারণ নেই। আপনাদের পছন্দ অনুযায়ী শেয়ার কিনবেন এবং সেটাই বিক্র করবেন। আমরা আপনাদের কোনরকম প্রভাবিত করবো না। তবে যারা এরকম ভয় দেখায় তাদের কথায় ভয় পাবেন না।

তিনি আরো বলেন, আমরা আপনাদের বন্ধু। আমরা আপনাদের বিনিয়োগ নিরাপদ করতে যে পরিমান ব্যাবস্থা নিতে হয় গভর্নেন্সের আন্ডারে ততটুকুই করবো। আপনাদেরকে ভয় দেখিয়ে কেউ যদি বলে যে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেন্জ কমিশন ইন্সুরেন্স সেক্টর একবার উঠায় একবার নামায় । মিউচুয়াল ফান্ড উঠিয়ে ভয় দেখাচ্ছে। এগুলো বিশ্বাস করবেন না। আপনারা নিশ্চিন্তে বিনিয়োগ করতে পারেন। শুধু দুষ্কৃতকারীদের ছাড়া আর কাউকে ভয় পাওয়ার দরকার নেই। আপনাদেরকে অনেক শুভেচ্ছা।

বাজারটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমরা আপনাদেরকে আরো উৎসাহ দিচ্ছি। প্রাইমারি মার্কেটের জন্য এখন হয়তো সেকেন্ডারি মার্কেটে কিছুটা লেনদেন কমে গেছে। তবে এটা খুব অল্প সময়ের জন্য। ডিসেম্বরের পরেই এই বিনিয়োগ ভালো অবস্থানে যাবে। আমরা একটা দীর্ঘ পরিকল্পনা নিয়ে সামনের দিকে যাচ্ছি। আশা করছি সবকিছু ঠিক হয়ে যাবে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।