ক্যাটাগরি: পুঁজিবাজার

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিএলসির ২৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০২৩ সালের সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ও ৫ শতাংশ বা বোনাস শেয়ার অনুমোদিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সেলিম রহমান সভাপতিত্ব করেন।

বার্ষিক সাধারণ সভায় পর্ষদের ভাইস চেয়ারম্যান আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া, পরিচালক আব্দুস সালাম, মো. আব্দুল হামিদ মিয়া, মাহবুব আহমেদ, হাফেজ মো. এনায়েত উল্যা, আহামেদুল হক, নিয়াজ আহমেদ, লিয়াকত আলী চৌধুরী, মো. আনোয়ার হোসেন, নাসির উদ্দিন, মো. রফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন।

সভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করেন পরিচালক আব্দুস সামাদ লাবু, মোহাম্মদ এমাদুর রহমান, আনোয়ার হোসেন, মো. কামরুল হাসান সিদ্দিকী, কাজী ওসমান আলী এবং এ. এ. এম. জাকারিয়া। কোম্পানি সচিব মো. নিজাম উদ্দিন ভূঁঞা সভায় এজেন্ডা উপস্থাপন করেন।

২০২৩ সাল শেষে ব্যাংক পূর্ববর্তী বছরের তুলনায় আমানতে ৭ দশমিক ২৯ শতাংশ এবং বিনিয়োগে ১০ দশমিক ৫০ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে। এছাড়া ২০২৩ সালে ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) ২ টাকা ১৪ পয়সায় দাঁড়িয়েছে। সভায় শেয়ারহোল্ডারগণ উপস্থাপিত এজেন্ডাসমূহ অনুমোদন করেন। তারা ব্যাংকের আর্থিক বিবরণী পর্যালোচনা করতঃ সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ব্যাংকের ভাবমূর্তি আরো উন্নয়নের জন্য মূল্যবান পরামর্শ প্রদান করেন।

ব্যাংকের চেয়ারম্যান সেলিম রহমান ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করার জন্য শেয়ারহোল্ডারগণের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ব্যাংক পরিচালনায় সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন:-
শেয়ার