ক্যাটাগরি: জাতীয়

রাজধানীর ১৩ থানায় নতুন ওসি

ক্ষমতার পটপরিবর্তনের ধাক্কায় ঢাকার ৫০টি থানার সবগুলোর ওসিকেই সরিয়ে দেওয়া হয়েছিল। এবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ১৩ থানায় পুলিশ পরিদর্শক পদমর্যাদার ১৪ কর্মকর্তাকে ভারপ্রপাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ জানায়, ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান স্বাক্ষরিত পৃথক দুই অফিস আদেশে তাদের পদায়ন করা হয়।

১৩ থানায় নতুন ওসিরা হলেন
মোহাম্মদ তাইফুর রহমান মির্জাকে দক্ষিণখান থানায়, মোহাম্মদ নজরুল ইসলামকে পল্লবী থানায়, মো. তৌহিদ আহম্মেদকে গুলশান থানায়, মোহাম্মদ মাজহারুল ইসলামকে ভাটারা থানায়, মুহাম্মদ আজহারুল ইসলামকে খিলক্ষেত থানায়, গোলাম ফারুককে রমনা থানায়, মোল্লা মো. খালিদ হোসেনকে পল্টন থানায়, মো. সাইফুল ইসলামকে বাড্ডা থানায়, এরশাদ আহমেদকে বিমানবন্দর থানায়, মুহাম্মদ মনিরুল ইসলামকে মিরপুর মডেল থানায় ও মো. মোবারক হোসেনকে তেজগাঁও থানার ওসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

আরেক আদেশে মো. হাফিজুর রহমানকে উত্তরা-পশ্চিম থানায়, মুহাম্মদ আজাহারুল ইসলামকে শাহবাগ থানায় এবং মোহাম্মদ আনোয়ার হোসেনকে ধানমন্ডি থানার ওসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়, এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে গত ১৩ আগস্ট বদলি করা হয় ঢাকার ১৮ ওসিকে। এরপর ১৮ আগস্ট ঢাকার ৩২ থানার ওসিকে একযোগে বদলির আদেশ জারি করা হয়। অর্থাৎ, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সব থানার ওসিই বদলি হয়েছিল।

গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর থেকে পুলিশের প্রায় সব পর্যায়ে রদবদল চলছে। শেখ হাসিনার আমলে নিয়োগ দেওয়া পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে চাকরি থেকে বাদ দিয়ে সেই দায়িত্ব দেওয়া হয় ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট ময়নুল ইসলামকে।

শেয়ার করুন:-
শেয়ার