ক্যাটাগরি: আইন-আদালত

আ. লীগ নিষিদ্ধ চেয়ে রিটের শুনানি ২৫ আগস্ট

কোটা সংস্কার আন্দোলন চলাকালে ছাত্র-জনতাকে নির্বিচারে হত্যার দায়ে বাংলাদেশ আওয়ামী লীগকে নিষিদ্ধ করা, দলটির নিবন্ধন বাতিল ও অন্তর্বর্তী সরকারের মেয়াদ সর্বনিম্ন ৩ বছর চেয়ে করা রিটের শুনানির জন্য আগামী রোববার (২৫ আগস্ট) দিন ধার্য করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২২ আগস্ট) হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মো. মাহবুবুল উল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানির জন্য এই দিন ঠিক করেন। আদালতে আজ রিটের পক্ষে রিটকারী আরিফুর রহমান মুরাদ ভূঁইয়া উপস্থিত ছিলেন।

রিটকারী আরিফুর রহমান জানান, দেশ সংস্কারের লক্ষ্যে বর্তমান অন্তর্বর্তী সরকারের মেয়াদ সর্বনিম্ন তিন বছর করতে, ছাত্র-জনতাকে নির্বিচারে হত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধ ও নিবন্ধন বাতিল, বিদেশে পাচার করা ১১ লাখ কোটি টাকা ফেরত আনা, যেসব প্রতিষ্ঠান সাবেক প্রধানমন্ত্রী স্বৈরশাসক শেখ হাসিনার নামে সেগুলোর পরিবর্তন করা এবং বিগত আওয়ামী লীগ সরকারের আমলে, পিএসসি’র চেয়ারম্যানসহ সব ক্ষেত্রে চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া কর্মকর্তা এবং চলমান প্রশাসনের সব বিভাগীয় কমিশনার, ডিসি, ইউএনওসহ বাংলাদেশ পুলিশের বিভাগীয় কমিশনার, এসপি, ওসি বদলি করতে ও বিচার বিভাগীয় নিরপেক্ষ তদন্ত কমিশন গঠনপূর্বক, দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য এই রিট আবেদনটি দাখিল করা হয়েছে।

শেয়ার করুন:-
শেয়ার