ক্যাটাগরি: সারাদেশ

থানা থেকে খোয়া যাওয়া পুলিশের ৩৫ অস্ত্র উদ্ধার

ছাত্র-জনতার গণ অভ্যুত্থানে পদত্যাগ করে শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর কুষ্টিয়া মডেল থানা‌য় হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে। সে সময় লুট করা হয় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ। সম্প্রতি লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। থানা থেকে খোয়া যাওয়া বিভিন্ন ধরনের ৩৫টি অস্ত্র, সহস্রাধিক রাউন্ড গুলি ও টিয়ারশেল উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়েছে। এ সময় সেনাবাহিনী ও পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে ক্ষমতা ছেড়ে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। গণঅভ্যুত্থানের পর দেশের বিভিন্ন স্থানের মতো কুষ্টিয়া মডেল থানায় হামলা, অগ্নিসংযোগ ও লুটপাট করা হয়। এ সময় অস্ত্র গোলাবারুদসহ যে যা পেরেছেন লুটপাট করে নিয়ে যান। এতে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে কুষ্টিয়া মডেল থানা। পুরো থানা আগুনে পুড়ে গেছে। আগুনে পুড়ে অঙ্গার অবকাঠামো ছাড়া অবশিষ্ট কিছুই নেই। ফলে কুষ্টিয়া মডেল থানার দাপ্তরিক কাজ সদর পুলিশ ফাঁড়িতে চলছে।

কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান বলেন, থানা থেকে খোয়া যাওয়া বিভিন্ন ধরনের ৩৫টি অস্ত্র, সহস্রাধিক রাউন্ড গুলি ও টিয়ারশেল উদ্ধার করা হয়েছে। বিভিন্ন মানুষ সেগুলো জমা দিয়েছিলেন। খোয়া যাওয়া অস্ত্র ধীরে ধীরে উদ্ধার করা হচ্ছে। যে কেউ নির্ভয়ে খোয়া যাওয়া অস্ত্র আমাদের কাছে জমা দিতে পারেন। নিজেরা ভয়ে আসতে না পারলেও অন্য কাউকে দিয়ে অস্ত্র জমা দেওয়ার অনুরোধ জানান তিনি।

শেয়ার করুন:-
শেয়ার