ক্যাটাগরি: জাতীয়

ডিবি হারুন দম্পতির বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

সাবেক ডিবি (ডিএমপি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ দম্পতির বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২২ আগস্ট) এ নিষেধাজ্ঞা দিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক উপপরিচালক মুহম্মদ জয়নুল আবেদীনের নেতৃত্বে ০৩ (তিন) সদস্য বিশিষ্ট একটি অনুসন্ধানী টিম মোহাম্মদ হারুন অর রশীদ, সাবেক ডিবি প্রধান, বর্তমানে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন), ডিএমপি এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগটি অনুসন্ধান করছে।

ওই টিম কর্তৃক অদ্য মোহাম্মদ হারুন অর রশীদ ও তার স্ত্রী মিসেস শিরিন আক্তারকে বিদেশে গমন রহিতকরণের জন্য পত্র প্রেরণ করা হয়েছে।

বিভিন্ন গণমাধ্যম প্রকাশিত সংবাদ বরাত জানা গেছে, চাকরি জীবনের শুরু থেকেই হারুন ছিলেন বেপরোয়া। কখনোই চাকরি বিধিমালার তোয়াক্কা করেননি। যখন যেখানে দায়িত্ব পালন করেছেন, সেখানেই নানা অনিয়মে জড়িয়েছেন। প্রতিটি ধাপে প্রতারণা ও উচ্ছৃঙ্খল কর্মকাণ্ডে জড়ালেও তাকে কখনো শাস্তি পেতে হয়নি।

বরং পদায়ন করা হয়েছে গুরুত্বপূর্ণ সব ইউনিটে। ঘুষ, দুর্নীতি, চাঁদাবাজি, জিম্মি করে অর্থ আদায়, মারধর, জমি দখল, বাড়ি দখল, প্লট দখল, ফ্ল্যাট দখল, গুম, খুন, হত্যা, অর্থ পাচার, মিথ্যা মামলা দিয়ে হয়রানি, আটকে রেখে নির্যাতন, নিয়োগ বাণিজ্য, নারী কেলেঙ্কারিসহ এহেন কোনো অপরাধ নেই, যার সঙ্গে জড়াননি হারুন। তবুও বছর বছর পেয়েছেন পদোন্নতি।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার