ক্যাটাগরি: পুঁজিবাজার

পদত্যাগ করলেন ডিএসইর সব স্বতন্ত্র পরিচালক

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব স্বতন্ত্র পরিচালকরা পদত্যাগ করেছেন। তাদের পদত্যাগ সংক্রান্ত চিঠি পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে বিএসইসিতে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়। এর আগে গতকাল বুধবার ডিএসইর স্বতন্ত্র পরিচালকরা পদত্যাগপত্র জমা দেন।

ডিএসইর প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক ও জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুর রহমান স্বতন্ত্র পরিচালকদের পদত্যাগপত্র জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার (২১ আগস্ট) ৫ জন স্বতন্ত্র পরিচালকেরা মেইল, হোয়াটসঅ্যাপ ও হার্ডকপির মাধ্যমে পদত্যাগপত্র জমা দিয়েছেন। এর আগে চেয়ারম্যান পদত্যাগ করেন। বাকি ১ জন বিগ্রেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ ট্রান্সফার হয়ে গেছেন। এর মাধ্যমে ডিএসইর সব স্বতন্ত্র পরিচালকরা পদ ছাড়লেন।

এর আগে, গত মঙ্গলবার (২০ আগস্ট) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন থেকে স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালকদের মৌখিকভাবে পদত্যাগের আদেশ দেন।

বিএসইসির নির্দেশনার আগে গত ১২ আগস্ট এক সংবাদ সম্মেলন করে ডিএসইর চেয়ারম্যানের এবং স্বতন্ত্র পরিচালকদের দ্রুত অপসারণ দাবি করে প্রতিষ্ঠানটির সদস্যদের সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)।

এ বিষয়ে ডিবিএর সভাপতি সাইফুল ইসলাম বলেন, ডিএসইর চেয়ারম্যান পর্ষদের সিদ্ধান্ত ছাড়াই ম্যানেজমেন্টের ওপর অযাচিত হস্তক্ষেপ করছেন। তার এ ধরণের কোন ক্ষমতা নেই। আমরা ডিএসইর চেয়ারম্যানসহ স্বতন্ত্র পরিচালকদের ইমিডিয়েটলি অপসারণের দাবি জানাচ্ছি।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার