ক্যাটাগরি: পুঁজিবাজার

বিএসইসির দুই কমিশনারের দায়িত্ব পুনর্বণ্টন

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) দুই কমিশনারের দায়িত্ব পুনর্বণ্টন সম্পন্ন হয়েছে। বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের নেতৃত্বাধীন বিএসইসির এই কমিশনের দুই কমিশনার হলেন ড. এটিএম তারিকুজ্জামান এবং মো. মহসিন চৌধুরী।

বুধবার (২১ আগস্ট) বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ স্বাক্ষরিত এক অফিস আদেশে দুই কমিশনারের মাঝে দাপ্তরিক দায়িত্ব পুনর্বণ্টন করে দেয়া হয়।

দায়িত্ব পুনর্বণ্টনের পর কমিশনারদের মাঝে ড. এটিএম তারিকুজ্জামান পেয়েছেন চিফ একাউন্ট বিভাগ, কর্পোরেট ফাইন্যান্স বিভাগ, ডেরিভেটিভস বিভাগ, আইসিটি বিভাগ, আইন বিভাগ এবং মার্কেট অ্যান্ড ইন্টারমিডিয়ারিস অ্যাফেয়ার্স বিভাগের দ্বায়িত্ব।

আর কমিশনার মো. মহসিন চৌধুরী পেয়েছেন এডমিন অ্যান্ড ফাইন্যান্স বিভাগ, ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট বিভাগ, ইস্যুয়ার কোম্পানি অ্যাফেয়ার্স বিভাগ, এনফোর্সমেন্ট বিভাগ, মার্কেট ইন্টিলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগ, আর অ্যান্ড ডি এবং এপিএ, এসডিজি, এনআইএস ও ইনোভেশনের দায়িত্ব।

সাম্প্রতিক রাজনৈতিক পট পরিবর্তনের পরিপ্রেক্ষিতে গত রবিবার (১১ আগস্ট) বিএসইসির চেয়ারম্যান পদ থেকে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম পদত্যাগ করেন। পরদিন পদত্যাগ করেন সংস্থাটির দুই কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ ও ড. রুমানা ইসলাম।

দুই কমিশনারের পদত্যাগের ফলে কমিশনার তারিকুজ্জামান এবং কমিশনার মহসিন চৌধুরীর মাঝে নিয়ন্ত্রক সংস্থার দায়িত্বগুলো পুনর্বণ্টন করা হয়েছে।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার