বাংলাদেশে আরও বিনিয়োগ করতে চায় সিঙ্গাপুর

বাংলাদেশে আরও বিনিয়োগ করতে চায় সিঙ্গাপুর
বন্দরের পাশাপাশি বাংলাদেশের কৃষি, ওষুধ, গার্মেন্টস পণ্য, সামুদ্রিক খাবার, নির্মাণসামগ্রীসহ বিভিন্ন খাতে বিনিয়োগ বাড়াতে চায় সিঙ্গাপুর। গতকাল ঢাকায় নিযুক্ত সিঙ্গাপুরের হাইকমিশনার ডেরেক লোহরর নেতৃত্বে একটি প্রতিনিধি দল নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে বৈঠককালে এ আগ্রহের কথা জানান। বৈঠক শেষে নৌ প্রতিমন্ত্রী এ কথা জানান। চট্টগ্রাম বন্দরের বে টার্মিনাল নির্মাণকাজের অগ্রগতি নিয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে জানানো হয়, চট্টগ্রাম বন্দরে বে টার্মিনালের জন্য ফিজিবিলিটি স্টাডি হচ্ছে। এরপর চট্টগ্রাম বন্দরের বিস্তারিত প্রতিবেদন পাওয়ার পর এবং সরকারের অনুমোদন সাপেক্ষে আগামী বছরের ফেব্রুয়ারিতে বন্দর কর্তৃপক্ষ ও সিঙ্গাপুর বন্দর কর্তৃপক্ষের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরের কথা রয়েছে। ফিজিবিলিটি স্টাডি চলাকালে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এবং সিঙ্গাপুর বন্দর কর্তৃপক্ষ প্রয়োজনীয় তথ্য আদান-প্রদান করতে পারবে। যাতে সিঙ্গাপুর তাড়াতাড়ি তাদের প্রস্তাব জমা দিতে পারে।

পোর্ট অব সিঙ্গাপুর অথরিটি (পিএসএ) বে টার্মিনালের ‘দুই-তিনটি জেটিসহ প্রথম কন্টেইনার টার্মিনাল’ নির্মাণে আগ্রহ প্রকাশ করেছে। পিএসএ কর্তৃপক্ষ দ্রুত তাদের প্রস্তাব সাবমিট করবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ