অনলাইনে ফার্মেসি সেবা চালু করবে অ্যামাজন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৯ ১৮:৫৩:৪১

নিজস্ব ফার্মেসি সেবা শুরু করবে অনলাইন রিটেইল জায়ান্ট অ্যামাজন। সরাসরি এখন অ্যামাজন থেকেই ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ কিনতে পারবেন ক্রেতারা।

অ্যামাজন প্রাইম সদস্যরা প্রথম দুই দিন বিনামূল্যে ওষুধ সরবরাহের পাশাপাশি জেনেরিক অর্থাৎ নির্মাতা নির্বিশেষে কোনো ওষুধে ৮০ শতাংশ এবং প্রেসক্রিপশনে উল্লেখিত ব্র্যান্ডের ওষুধে ৪০ শতাংশ ছাড় পাবেন।

ওষুধ কেনার আগে মৌলিক কিছু স্বাস্থ্য সম্পর্কিত তথ্য দিতে হবে ক্রেতাদের, প্রতিবেদনে উল্লেখ করেছে বিবিসি। এরকম তথ্যের মধ্যে থাকবে, ক্রেতা গর্ভবতী কি না, জন্ম তারিখ কত, স্বাস্থ্য বীমার বিস্তারিত ইত্যাদি।

ইন্টারনেট ফার্মেসি পিলপ্যাক অধিগ্রহণের দুই বছর পর প্রেসক্রিপশন ওষুধ বিক্রির ঘোষণা দিল বিশ্বের শীর্ষ অনলাইন বিক্রেতা প্রতিষ্ঠানটি। অ্যামাজনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ডাগ হ্যারিংটন বলেন, গ্রাহকরা এখন ঘরে বসে সব ধরনের পণ্য কিনতে চাইছেন। সেজন্য অ্যামাজনের অনলাইন প্লাটফর্মে ওষুধ যুক্ত করা সময়ের দাবি হয়ে দাঁড়িয়েছে।

অর্থসংবাদ/ এমএস/ ১৮:৫৩/ ১১: ১৯: ২০২০

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।